Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

তিনটি বিষয়ে অগ্রাধিকার দেবেন চট্টগ্রামের নতুন ডিআইজি

শান্তিপূর্ণ নির্বাচন, মাদক নিয়ন্ত্রণ, পুলিশে শৃঙ্খলা

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

শান্তিপূর্ণ জাতীয় নির্বাচন অনুষ্ঠান, মাদক নিয়ন্ত্রণ এবং পুলিশের মধ্যে শৃঙ্খলা আনাকেই অগ্রাধিকার দেবেন বলে জানিয়েছেন চট্টগ্রাম রেঞ্জের নতুন ডিআইজি খন্দকার গোলাম ফারুক। গতকাল (মঙ্গলবার) নগরীর খুলশীতে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় তিনি একথা বলেন।
এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, দায়িত্ব গ্রহণের পর সিদ্ধান্ত নিয়েছি অগ্রাধিকার ভিত্তিতে তিনটি কাজ করব। এগুলো হলো- শান্তিপূর্ণ নির্বাচন আয়োজন, মাদক নিয়ন্ত্রণ এবং পুলিশের মধ্যে শৃঙ্খলা আনা। সামনে নির্বাচন এর আগে যাতে কোন কুচক্রীমহল মাথাচাড়া দিতে না পারে, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ যাতে মাথাচাড়া দিতে না পারে, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে যাতে নির্বাচন করতে পারি সেটা নিশ্চিত করব। মাদকের ভয়াবহতা কিভাবে নিয়ন্ত্রণে আনা যায় সেটা নিয়ে কাজ করব। আর আমার অধীন সব জেলার পুলিশের মধ্যে শৃঙ্খলা এনে যাতে এসব যুদ্ধে জয়ী হতে পারি সেটা নিশ্চিত করব। তিনি বলেন, আমরা (পুলিশ) জনগণের সেবক এটা অনেক সময় মুখে বলি, কিন্তু কাজে করি না। যেসব পুলিশ সদস্য বাড়াবাড়ি করেন তাদের লাগাম টেনে ধরার জন্য সাংবাদিকদের প্রতি আহŸান জানান তিনি।
ডিআইজি অফিস ঘিরে একটি দালাল চক্র সক্রিয় থাকা এবং ৩০-৩৫ লাখ টাকায় থানার ওসি বদলি সংক্রান্ত প্রশ্নের জবাবে ডিআইজি বলেন, ছাগল নাচে খুঁটির জোরে। আমি নিজে যদি ঠিক থাকি, তাহলে কোন চক্র আমাকে নিয়ন্ত্রণ করতে পারবে না। আমি স্বচ্ছতার সঙ্গে কাজ করব। কথা দিচ্ছি, ডিআইজি অফিসে কোন সিন্ডিকেট-চক্র থাকবে না। ইয়াবার প্রবেশপথ টেকনাফসহ কক্সবাজার জেলার বিভিন্ন থানায় ঘুরেফিরে একই কর্মকর্তা ওসি পদে আসার বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, চাকরিজীবনে আমি কখনো একজন অফিসারকে একই স্টেশনে দুইবার পোস্টিং দিইনি। এখানেও (কক্সবাজার) বারবার একই স্টেশনে কারা আছেন সেটা দেখব। মাদকের সঙ্গে কোন পুলিশের জড়িত থাকার প্রমাণ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেব।
মতবিনিময় সভায় অতিরিক্ত ডিআইজি এস এম রোকন উদ্দিন ও আবু ফয়েজ, চট্টগ্রামের পুলিশ সুপার নূরে আলম মিনা, চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি কলিম সরওয়ার ও সাধারণ সম্পাদক শুকলাল দাশ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমউদ্দিন শ্যামল ও সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস বক্তব্য রাখেন। এসময় চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ রেজাউল মাসুদ, মশিউদ্দৌলা রেজা ও একেএম এমরান ভূঁইয়া, ডিআইজি কার্যালয়ের অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা বেগম উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিআইজি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ