Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

পাকিস্তানে আত্মঘাতী হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১৩৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৮, ১২:৩২ এএম

পাকিস্তানে গত শুক্রবার নির্বাচনী সমাবেশে আত্মঘাতী বোমা হামলার ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১৩৩ এ দাঁড়িয়েছে। আহতের সংখ্যা দুই শতাধিক। বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আহতদের অনেকের অবস্থা আশংকাজনক থাকায় মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এদিকে এ হামলার পর আসন্ন নির্বাচনের প্রাক্কালে জনগণের মাঝে আরো সম্ভাব্য হামলার আতঙ্ক বিরাজ করছে।
গত শুক্রবার বেলুচিস্তানের রাজধানী কোয়েটার ৩৫ কিলোমিটার দূরে দ্রিনগড়ে বালুচিস্তান আওয়ামী পার্টির সমাবেশে আত্মঘাতী হামলায় ১২৯ জন নিহত হয়। কমপক্ষে ৭৩টি লাশ কোয়েটার প্রধান সিভিল হাসপাতালে নিয়ে রাখা হয়েছে। অপর ৩৭টি লাশ মাসতুঙ্গের নওয়াব গওস বকশ হাসপাতালে পাঠানো হয়েছে। আরো ১২ জনের লাশ নেয়া হয়েছে কোয়েটার বোলান মেডিক্যাল কমপ্লেক্সে। গত শুক্রবার বান্নুতে নির্বাচনী সমাবেশে পৃথক হামলায় নিহত হন ৪ জন এবং আহত হন আরো ১৯ জন।
ওদিকে হামলার দায়দায়িত্ব নিয়ে একাধিক গ্রুপের স্বীকারোক্তির খবর পাওয়া গেছে। এ হামলার দায়িত্ব স্বীকার করেছে ইরাক ও সিরিয়ায় সক্রিয় থাকা ইসলামিক স্টেট বা আইএস। অন্যদিকে পাকিস্তান তালিবানের একটি গ্রুপও এক বিবৃতিতে এ হামলার দায়িত্ব স্বীকার করেছে।
শুক্রবারের ওই হামলায় মাসতুঙ্গ থেকে নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতাকারী একজন প্রার্থী ও বালুচিস্তান আওয়ামী পার্টির কর্মীরাই মূলত নিহত হন। আগামী ২৫ জুলাই পাকিস্তানে নির্বাচন অনুষ্ঠিত হবে। সূত্র : আল-জাজিরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ