Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ময়মনসিংহে ছাত্রদলের নতুন নেতৃত্ব

ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

 র্দীঘ প্রতিক্ষার অবসান ঘটিয়ে অবশেষে নতুন নেতৃত্ব পেয়েছে ময়মনসিংহ জেলা দক্ষিণ-উত্তর এবং মহানগর ছাত্রদল। ফলে এ কমিটি গঠনের মধ্য দিয়ে প্রাণ ফিরে পেয়েছে নেতৃত্ব শূন্যতায় ঝিমিয়ে পড়া এ সংগঠনের নেতা-কর্মীরা। গতকাল বৃহস্পতিবার দুপুরে কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি রাজিব আহম্মেদ ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আকরামুল হাসান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব কমিটি অনুমোদন করেন।
জেলা ছাত্রদল সূত্র জানায়, সর্বশেষ ২০১১ সালের মাঝামাঝি সময়ে গঠিত হয় উত্তর-দক্ষিণ সমন্বয়ে ময়মনসিংহ জেলার ৮ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি। কিন্তু ঘোষিত কমিটির ৮ সদস্যের মধ্যে প্রকট গ্রæপিং এবং সমন্বয়ের অভাবে র্দীঘ ৭ বছরেও পূণাঙ্গ কমিটি গঠন করতে পারেনি সংগঠনের পদধারী র্শীষ নেতারা। ফলে নবীন ও পদপ্রত্যাশী নেতা-কর্মীরা র্দীঘ সময় ধরে নতুন কমিটি গঠনের আওয়াজ তুললেও বিগত ৭ বছরেও তা হয়ে উঠেনি।
ছাত্রদল নেতারা জানায়, বিগত সময়ে ছাত্রদলের ময়মনসিংহ জেলার একক কমিটি থাকলেও এবার উত্তর ও দক্ষিণ বিভক্ত করে দু’টি সাংগঠনিক কমিটি গঠন করা হয়েছে। সেই সাথে চলতি বছরে ময়মনসিংহ শহর বিভাগীয় নগরীর স্বীকৃতি পাওয়ায় জেলা দক্ষিণ-উত্তর কমিটির পাশাপাশি যোগ হয়েছে মহানগর কমিটি। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তি সূত্র জানায়, ময়মনসিংহ দক্ষিণ জেলা কমিটিতে পলিটেকনিক্যাল কলেজের সাবেক এজিএস মাহাবুবুর রহমান রানাকে সভাপতি এবং আবু দাউদ রায়হানকে সাধারণ সম্পাদক করে ৮৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। একই সাথে নাইমুল করিম লুইনকে সভাপতি ও তানভীর আহমেদ রবিনকে সাধারণ সম্পাদক করে ৫৫ সদস্য বিশিষ্ট মহানগর কমিটি এবং নিশাদ সালমান ডুননকে সভাপতি এবং রায়হান শরীফ হলুদকে সাধারণ সম্পাদক করে ৩৬ সদস্য বিশিষ্ট উত্তর জেলা ছাত্রদল কমিটি গঠিত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রদল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ