Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

যানজটে নাকাল দুপচাঁচিয়া পৌরবাসী

দুপচাঁচিয়া (বগুড়া) থেকে মো. গোলাম ফারুক | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

দুপচাঁচিয়া উপজেলার সিও অফিস সড়কগুলো দখল করে গড়ে উঠেছে অনুমোদনহীন সিএনজি, ব্যাটারিচালিত অটোরিকশার অবৈধ স্ট্যান্ড। এ কারণে সৃষ্টি হচ্ছে দীর্ঘ যানজট। এতে নাকাল হয়ে পড়েছেন পৌরবাসী। উপজেলার জনগুরুত্বপূর্ণ এলাকাগুলোর মধ্যে দুপচাঁচিয়া সিও অফিস বাসস্ট্যান্ড উল্লেখযোগ্য। বগুড়া-নওগাঁ মহাসডকের পার্শ্বে এই দুপচাঁচিয়া সিও অফিস বাসস্ট্যান্ডের দক্ষিণে সড়কটি উপজেলার প্রবেশপথ, আর উত্তরের সড়কটি সরকারি হাসপাতাল হয়ে আক্কেলপুর গিয়ে মিলেছে। পৌরসভার আওতাভুক্ত এই এলাকায় পৌর কর্তৃপক্ষ বিভিন্ন সময় সড়ক সংস্কার ও প্রসস্ত করলেও যত্রতত্র যানবাহন পার্কিং করার ফলে রাস্তাটি সঙ্কুচিত হয়ে পড়েছে। এতে পৌরবাসীর স্বাভাবিক চলাচল চরম ব্যাহত হচ্ছে। বিশেষ করে উপজেলার প্রবেশ মুখের দুই পার্শ্বে ব্যাটারিচালিত অটোরিকশা ও প্রবেশমুখেই সিএনজি যত্রতত্র পার্কিং করায় এই দুর্ভোগ আরো বৃদ্ধি পেয়েছে। সড়কের দুইটির পার্শ্ব দিয়েই বিভিন্ন মার্কেট, ব্যবসায়িক প্রতিষ্ঠান গড়ে উঠেছে। প্রতিদিন ভোর থেকে গভীর রাত পর্যন্ত এই সড়কগুলো দিয়ে হাজার হাজার মানুষ চলাচল করেন।
জনগুরুত্বপূর্ণ এই এলাকায় নির্দিষ্ট কোনো পার্কিংয়ের ব্যাবস্থা নেই। ফলে বেশির ভাগ সময় এই সড়কগুলোর দুপার্শ্বে সিএনজি, ব্যাটারি চালিত অটোরিকশা পার্কিংয়ের ফলে যানজট লেগেই থাকছে। অপরিকল্পিত রিকশা, ভ্যান, ভটভটি, সিএনজি পার্কিংয়ের ফলে যানজটে দীর্ঘ সময় অপেক্ষায় থাকতে হচ্ছে। এ ব্যাপারে উপজেলা শৃঙ্খলা কমিটির মাসিক সভার সভাপতি সদ্য যোগদানকৃত উপজেলা নির্বাহী অফিসার এস এম জাকির হোসেন পৌর এলাকার এই জনগুরুত্বপূর্ণ সড়কগুলোতে যানজট নিরসনে যত্রতত্র পার্কিংয়ের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত চালানোর সিদ্ধান্ত নিলেও তা এখনো কার্যকর হয়নি। এতে পৌরবাসীসহ উপজেলাবাসী অতিষ্ঠ হয়ে উঠেছেন। এ দিকে সংশ্লিষ্ট প্রশাসনের নীরবতায় জনমনে নানা প্রশ্নও দেখা দিয়েছে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যানজট

১৯ জানুয়ারি, ২০২৩
৯ জানুয়ারি, ২০২৩
১৯ ডিসেম্বর, ২০২২
২৭ নভেম্বর, ২০২২
২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ