Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

থাই গুহা থেকে ১৩ জনই উদ্ধার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৮, ৬:৩৮ পিএম

থাইল্যান্ডে উত্তরাঞ্চলের গুহায় আটকা পড়া ১২ ক্ষুদে ফুটবলার ও তাদের কোচসহ সবাইকে উদ্ধার করেছে ডুবুরিরা। উদ্ধার অভিযানের তৃতীয় দিনে এসে ডুবুরিরা ফুটবলার ও তাদের কোচসহ সবাইকে গুহা থেকে বের করে আনতে সক্ষম হন। সংশ্লিষ্ট সূত্রের বরাত দিয়ে কাতারভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল জাজিরা মঙ্গলবার এতথ্য জানিয়েছে।

রবিবার ও সোমবার চারজন করে আটজন কিশোর ফুটবলারকে উদ্ধার করা হয়। মঙ্গলবার অভিযানের তৃতীয় দিনে এসে বাকি চার ফুটবলার ও তাদের কোচকে উদ্ধার করা হলো।

বিষয়টি নিশ্চিত করে থাই নেভি সিল তাদের ফেসবুক পেজে জানিয়েছে, ১২ ক্ষুদে ফুটবলার ও তাদের কোচসহ সবাইকে উদ্ধার করা হয়েছে। সফলতার সঙ্গেই অভিযান সম্পন্ন হয়েছে। উদ্ধার হওয়াদের সবাই নিরাপদ আছেন।

গত ২৩ জুন ১২ জন ক্ষুদে ফুটবলারদের নিয়ে তাদের কোচ এক্কাপল চান্তাওয়াং গুহা দেখতে যান। কিন্তু গুহার ভেতরে ঢুকলে হঠাৎ বৃষ্টি আসলে তারা গুহার মুখ থেকে প্রায় ৪ কিলোমিটার ভেতরে চলে যান এবং সেখানেই আটকা পড়েন। তাদের অক্সিজেন দিতে গিয়ে এক ডুবুরির মৃত্যু হয়েছে।



 

Show all comments
  • drharunurrashid ১০ জুলাই, ২০১৮, ৮:১৪ পিএম says : 0
    All of the world prayed for them.Allah kabul .
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: থাই গুহা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ