Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

উত্তরা ক্লাবে অভিযান মদ ও বিয়ার উদ্ধার

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

অর্থনৈতিক রিপোর্টার : রাজধানীর উত্তরা ক্লাবে গিয়ে তালা ভেঙে প্রায় পাঁচ কোটি টাকার মদ ও বিয়ার ভর্তি তিন হাজার বোতল উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা। মদসহ শুল্কমুক্ত সুবিধায় আনা বিভিন্ন পণ্য মজুত ও বিক্রির অভিযোগে গতকাল সন্ধ্যায় রাজধানীর উত্তরায় অবস্থিত উত্তরা ক্লাবে অভিযান পরিচালনা করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের একটি দল। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে এ অভিযান চালায়। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের সহকারী পরিচালক কাজী জিয়াউদ্দিন অভিযানের বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, অভিযান চলছে। আনুমানিক ৫/৬ কোটি টাকার শুল্কমুক্ত সুবিধায় আনা অবৈধ মাদক জব্দ করা হয়েছে। প্রতিষ্ঠান কর্তৃপক্ষ এসব মাদকদ্রব্যের পক্ষে বৈধ কোনো কাগজপত্র দেখাতে পারেনি। তারা সময় চেয়ে কালক্ষেপণ করছেন। তিনি আরও জানান, উত্তরা ক্লাবের বিরুদ্ধে শুল্কমুক্ত সুবিধায় আনা মদ বিক্রির অভিযোগ দীর্ঘদিনের। রাজস্ব ফাঁকি দিয়ে শত কোটি টাকার মদ বিক্রি করে আসছে তারা।
সূত্র মতে, শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক কাজী মোহাম্মদ জিয়াউদ্দিনের নেতৃত্বে এদিন দুপুর ২টার দিকে উত্তরা ক্লাব ঘিরে ফেলা হয়। প্রথমে বাধা পেলেও বিকেল ৫টার দিকে ক্লাবের তালা ভেঙে ভিতরে প্রবেশ করে অভিযান শুরু করে শুল্ক গোয়েন্দারা।
এর আগে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ড. মোহম্মদ শহীদুল ইসলাম বলেন, উত্তরা ক্লাবে অবৈধ মাদকদ্রব্য রয়েছে-এমন তথ্যের ভিত্তিতে ক্লাবটিতে তল্লাশি চালাতে যান শুল্ক তদন্ত কর্মকর্তারা। কিন্তু রহস্যজনক কারণে ক্লাব সংশ্লিষ্টরা তাদের বাধা দেয়। এতে কিছু সময় তল্লাশি অভিযান ব্যহত হয়।
সর্বশেষ রাত সাড়ে ৮টার দিকে ডিজি ড. মোহম্মদ শহীদুল ইসলাম ইনকিলাবকে জানান, অভিযান কিছু সময়ের মধ্যে শেষ হবে। অভিযান শেষে হোটেলেই সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে। উত্তরা ক্লাবের সাধারণ সম্পাদক খালেদ আবদুল্লাহ বলেন, ‘এ ধরনের অভিযানের বিষয়ে আমার জানা নেই।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মদ

১৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ