Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়ক দুর্ঘটনায় নিহত ১৩ আহত শতাধিক

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

দেশের পৃথক স্থানে বৃহস্পতিবার রাত থেকে গত ২৪ ঘণ্টায় সড়ক দুর্ঘটনায় ১৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন শতাধিক। এর মধ্যে ঢাকার সাভার ও ধামরাইয়ে ৩ জন, কুমিল্লা ও গাজীপুরে ২ জন করে এবং ঠাকুরগাঁও, হবিগঞ্জ, ফেনী, সাতক্ষীরা, খুলনা ও দিনাজপুরে ১ জন করে নিহত হয়েছেন। আহতের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। আহতের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় নিহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা ব্যক্ত করেছেন কর্তব্যরত চিকিৎসকরা। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে ডেস্ক রিপোর্ট :
সাভার ও ধামরাই : ঢাকার সাভার ও ধামরাইয়ে পৃথক সড়ক দুর্ঘটনায় দুই মোটরসাইকেল আরোহীসহ ৩ জন নিহত হয়েছেন। গতকাল শুক্রবার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার ও ধামরাইয়ের জয়পুরা বাসস্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে। সাভার মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুল কাদির বলেন, নিহতদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় পৃথক দুটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
কুমিল্লা : কুমিল্লায় পৃথক সড়ক দুর্ঘটনায় এক বৃদ্ধাসহ দুইজন নিহত হয়েছেন। আহত হয়েছেন বাসের ১৭ যাত্রী। গতকাল ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি উপজেলার দৌলতপুর ও চৌদ্দগ্রামের হায়দারপুল এলাকায় এসব দুর্ঘটনা ঘটে। দাউদকান্দি হাইওয়ে থানার ওসি আবুল কালাম আজাদ ঘটনার সত্যতা নিশ্চিত করেন। এদিকে কুমিল্লার চৌদ্দগ্রামে কভার্ডভ্যান খাদে পড়ে মিরাজ মিয়া নামে এক চালক নিহত হয়েছেন। গতকাল ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের হায়দারপুল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। চৌদ্দগ্রাম থানার এসআই শরিফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
গাজীপুর : গাজীপুরে অটোরিকশা উল্টে এবং ট্রেনে কাটা পড়ে দুই নারী নিহত হয়েছেন। শ্রীপুর উপজেলার এমসি বাজার এলাকায় এবং কালীগঞ্জ উপজেলার বালিগাঁও মোড়লবাড়ি মার্কেট এলাকায় গত বৃহস্পতিবার এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- আকলিমা খাতুন (২৫) ও হালিমা বেগম (৩৬) । এমসি বাজার এলাকায় গত বৃহস্পতিবার রাত ৮টার দিকে অটোরিকশা উল্টে আকলিমার মৃত্যু হয় বলে শ্রীপুর থানার ওসি মো.আসাদুজ্জামান জানিয়েছেন। এদিকে বৃহস্পতিবার বালিগাঁও মোড়লবাড়ি মার্কেট এলাকায় রেলপথ পার হওয়ার সময় ট্রেনে কাটা পড়ে ঘটনাস্থলেই হালিমার মৃত্যু হয় বলে নরসিংদী জিআরপি ফাঁড়ির এসআই আবু সায়েম জানান।
ঠাকুরগাঁও : ঠাকুরগাঁও-দিনাজপুর মহাসড়কের ২৯ মাইল নামক এলাকায় গতকাল বাস-কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ১৪ জন আহত হয়েছেন
প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে সদর উপজেলার ২৯ মাইলের হাড়িপুকুর এলাকায় ঢাকা থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী নাবিল এক্সপ্রেসের একটি বাসের সঙ্গে কাজী ফার্মস লিমিটেডের একটি কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে কাভার্ডভ্যানের চালক সাজ্জাদ ঘটনাস্থলেই মারা যান। ঠাকুরগাঁও সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ মিঞা ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
হবিগঞ্জ : হবিগঞ্জে ইজিবাইকের চাপায় জয় (১০) নামে এক স্কুলছাত্র নিহত হয়েছে। গতকাল সকালে সদর উপজেলার রিচি গ্রামে এ দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে জয় বাড়ির সামনে খেলাধুলা করছিল। এ সময় ব্যাটারিচালিত একটি ইজিবাইক তাকে চাপা দিলে সে গুরুতর আহত হয়। তাৎক্ষণিক স্বজনরা তাকে উদ্ধার করে সদর আধুনিক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
ফেনী : ফেনীর দাগনভুঁঞা উপজেলায় মোটর সাইকেল ধাক্কায় আট বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। গত বৃহস্পতিবার রাতে উপজেলার বেকেরবাজার এলাকার ফেনী-মাইজদী মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। দাগনভুঁঞা থানার ওসি আবুল কালাম আজাদ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
চট্টগ্রাম : চট্টগ্রাম জেলার চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের সড়ক দুর্ঘটনা সজল ধর নামের এক ব্যক্তি নিহত হয়েছে। গত বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে লোহাগাড়ার বটতলী সিকদার পেক্টোল পাম্পের সামনে এ দুর্ঘটনা ঘটে। দোহাজারী হাইওয়ে থানার উপ-পরিদর্শক মিজান ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
সাতক্ষীরা : সাতক্ষীরার দেবহাটায় চলন্ত ট্রাকের ধাক্কায় এক ইঞ্জিনভ্যান যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে আরো দুই যাত্রী। গতকাল দুপুরে উপজেলার সখিপুর-পারুলিয়া কাকড়া সমিতির সামনে এই দুর্ঘটনাটি ঘটে। নিহতের নাম মনিরুল ইসলাম (৩২)। দেবহাটা থানার সেকেন্ড অফিসার এসআই ইয়ামিন আলী একজন নিহত হওয়ার বিষয়টি স্বীকার করেন।
রাজশাহী : রাজশাহীর গোদাগাড়ীতে বরযাত্রী বোঝাই একটি বাস উল্টে ৫০ জন আহত হয়েছে। তবে অল্পের জন্য রক্ষা পেয়েছে বর-কনে। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬ টায় দিকে নাচোল থেকে সিরাজগঞ্জগামী যাত্রীবাহী বাসটি উপজেলার দিগরাম ঘুন্টি এলাকায় ব্রিজের কাছে হঠাৎ নিয়ন্ত্রণ হারিয়ে এ দুর্ঘটনা ঘটে। জানা গেছে, নাচোলে বিয়ের অনুষ্ঠান শেষে বরযাত্রী নিয়ে বাসটি সিরাজগঞ্জ যাচ্ছিল। গোদাগাড়ী ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের স্টেশন মাস্টার আতাউর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
ফুলবাড়ী (দিনাজপুর) : দিনাজপুরের ফুলবাড়ীতে যাত্রীবাহী বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত হয়েছে ১ বাস যাত্রী ও শিশুসহ ৩০ জন আহত হয়েছে। গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে ফুলবাড়ী-দিনাজপুর মহাসড়কের বেজাই বাজিতপুর নামকস্থানে এই সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় একজন বাস থেকে ছিটকে পড়ে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘটনা স্থলেই মারা যান। ফুলবাড়ী থানার ওসি শেখ নাসিম ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
কয়রা (খুলনা) : কয়রায় বাস ও মোটর সাইকেল মুখোমুখি সংঘর্ষে ১ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও ৫ জন। নিহত হেলাল উদ্দীন (২০) কয়রা উপজেলার সদর ইউনিয়নের ২নং কয়রা গ্রামের কাদের ঢালী পুত্র। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ কুশল রায় ঘটনার সত্যতা নিশ্চিত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্ঘটনায়

২৯ ডিসেম্বর, ২০২২
৭ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ