Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

এস আলমের কয়লা বিদ্যুৎকেন্দ্রে দুর্ঘটনায় শ্রমিকের মৃত্যু

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

দক্ষিণ চট্টগ্রামের বাঁশখালী উপজেলার গন্ডামারায় এস আলম গ্রুপের মালিকানাধীন কয়লা বিদ্যুৎকেন্দ্র এসএস পাওয়ার প্ল্যান্টে দুর্ঘটনায় গতকাল শনিবার সকালে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহত মোহাম্মদ জোবায়ের উপজেলার সরল ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের দক্ষিণ সরল গ্রামের মোহাম্মদ ইলিয়াছের পুত্র। ভোরে সাগর তীরবর্তী পাওয়ার প্ল্যান্টে সংযোগ পাইপ লাইনে কাজ করার সময় এ ঘটনা ঘটে। নিহতের স্বজনেরা জোবায়েরের মৃত্যুর জন্য বিদ্যুৎকেন্দ্র কর্তৃপক্ষের উদাসীনতাকে দায়ী করে বলেছেন, শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত না করেই কাজ করানো হচ্ছিল। এর আগেও চীনা নাগরিকসহ শ্রমিকের মৃত্যুর ঘটনা ঘটেছে।
নিহতের চাচা আবুল কালাম সাংবাদিকদের জনিয়েছেন, জোবায়েরকে সকাল ৭টার দিকে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার পর মৃত্যুর বিষয়টি তাদের জানানো হয়েছে। তার মাথার সামনে কপালে ভারি বস্তুর আঘাতের চিহ্ন রয়েছে। হাসপাতালে এসে লাশ গ্রহণ করেছি। কিছুদিন আগে অভাবের কারণে এস আলম পাওয়ার প্ল্যান্টে শ্রমিক হিসেবে কাজে যোগদান করে জোবায়ের। গন্ডামারা এসএস পাওয়ার প্ল্যান্টের প্রকল্প সমন্বয়কারী ফারুক আহম্মদ জানান, এক শ্রমিক বোটে কাজ করার সময় ভারি বস্তুতে আঘাতপ্রাপ্ত হয়। তাকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।
বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামাল উদ্দিন ইনকিলাবকে জানান, গন্ডামারা এলাকায় এস আলম পাওয়ার প্ল্যান্টে পাইপ লাইনে কাজ করার সময় নিয়োজিত এক শ্রমিক পরে গিয়ে মাথায় আঘাত পান। হাসপাতালে নেয়ার পর তাকে মৃত ঘোষণা করা হয়। লাশ ময়নাতদন্তের জন্য চমেক হাসপাতালে পাঠানো হয়েছে। এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যু মামলা রেকর্ড হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এস আলমের কয়লা বিদ্যুৎকেন্দ্রে দুর্ঘটনায় শ্রমিকের মৃত্যু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ