Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

৬৪টি জেলায় দুই দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

 দেশের ৬৪ জেলায় তৃণমূল পর্যায়ে সংস্কৃতিচর্চার প্রসার ও বিস্তৃতি ঘটাতে সাংস্কৃতিক উৎসব করবে সরকার। সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় থেকে এ উৎসবের আয়োজন করা হয়েছে। আগামী ২০ ও ২১ জুলাই এ উৎসব অনুষ্ঠিত হবে। বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে গত বৃহস্পকিবার সংস্কৃতিবিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। গতকাল মন্ত্রণালয় থেকে এ তথ্য জাননো হয়। দেশব্যাপী এ সাংস্কৃতিক উৎসবে স্থানীয় শিল্পীদের গান, আবৃত্তি, অভিনয়সহ নানা পরিবেশনা হবে। স্থানীয় সংস্কৃতিকে প্রতিনিধিত্ব করে এবং ফুটিয়ে তোলে, এমন ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠানকে উৎসবে প্রাধান্য দিয়ে পরিবেশনের চেষ্টা করা হবে। তবে এ কর্মসূচিতে কত টাকা ব্যয় করা হবে তা এখনো বলা হয়নি।
সাংস্কৃতিক অনুষ্ঠান চলাকালীন সরকারের জনকল্যাণমূলক কর্মকান্ডের ওপর নির্মিত বিভিন্ন তথ্যচিত্র এবং সংস্কৃতি মন্ত্রণালয়ের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের তথ্যচিত্র প্রজেক্টরের মাধ্যমে প্রদর্শন করা হবে। তথ্য মন্ত্রণালয়ের গণযোগাযোগ অধিদপ্তর এ উৎসবের প্রচার কার্যক্রমে প্রয়োজনীয় সহযোগিতা করবে। উৎসব উপলক্ষে ১৮ জুলাই সকাল ১১টায় তথ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে কেন্দ্রীয়ভাবে সংবাদ সম্মেলনের আয়োজন করা হবে। একই দিন জেলা তথ্য অফিসের সহযোগিতায় দেশব্যাপীও সংবাদ সম্মেলনের আয়োজন করা হবে।
সভায় সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. নাসির উদ্দিন আহমেদ, অতিরিক্ত সচিব মসিউর রহমান, অতিরিক্ত সচিব রোকসানা মালেক, বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, গণগ্রন্থাগার অধিদপ্তরের মহাপরিচালক আশীষ কুমার সরকার, প্রতœতত্ত¡ অধিদপ্তরের মহাপরিচালক আলতাফ হোসেন, গণযোগাযোগ অধিদপ্তরের পরিচালক শাহেনুর মিয়া, ঢাকা জেলা প্রশাসনের প্রতিনিধি, জেলা কালচারাল অফিসারসহ সংশ্লিষ্ট কর্মকর্তা ও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ