Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

রাষ্ট্রীয় নিরাপত্তায় অস্বীকৃতি মেক্সিকো প্রেসিডেন্টের

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

সাংবিধানিকভাবে বরাদ্দকৃত রাষ্ট্রীয় নিরাপত্তা গ্রহণে অস্বীকৃতি মেক্সিকোর নব-নির্বাচিত প্রেসিডেন্ট আন্দ্রেজ লোপেজ ওবরাদোর। বুধবার বর্তমান প্রেসিডেন্ট এনরিক পেনা নিয়েতোর সঙ্গে ন্যাশনাল প্যালেসে এক বৈঠক শেষে রাষ্ট্রীয় নিরাপত্তারক্ষী না নেয়ার ঘোষণা দেন তিনি। এসময়, তিনি আরও বলেন, যারা ন্যায় বিচারের লড়াইয়ে থাকে, তাদের দেহরক্ষী লাগে না, বরং জনগণই তাদের সুরক্ষিত রাখে। প্রেসিডেন্টের ক্ষমতা গ্রহণের পর তিনি যেসব পরিবর্তন আনবেন বলে প্রস্তাব দিয়েছেন, এরমধ্যে দেশটির নিরাপত্তা ব্যবস্থায় বড় ধরণের পরিবর্তন আনারও ইঙ্গিত দেন তিনি। এছাড়াও, প্রশিক্ষণের মাধ্যমে পুলিশের আধুনিকায়ন এবং এর মধ্য দিয়ে রাস্তা থেকে সামরিক বাহিনীর সদস্যদের অপসারণের পরিকল্পনার কথাও জানান তিনি। সিএনএন।



 

Show all comments
  • Jack Ali ৭ জুলাই, ২০১৮, ১২:৩৯ পিএম says : 0
    Newly elected Mexican President is committed to looked after the people like a nursing mother who takes care her child with exceptional love. Bangladeshi leaders they are so afraid as such they need so many layers of security fence to protect them. This is a great shame for our country
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রেসিডেন্টের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ