Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রেসিডেন্টের ভাষণ সশরীরে কভার করার সুযোগ পাচ্ছেন সাংবাদিকরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

একাদশ জাতীয় সংসদের ১৬তম অধিবেশন শুরু হচ্ছে আগামী ১৬ জানুয়ারি। বছরের নতুন অধিবেশনে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ ভাষণ দেবেন। সেই ভাষণের ওপর সাধারণ আলোচনা হবে। এজন্য অধিবেশনটি খুবই গুরুত্বপূর্ণ। এবারও অন্যান্য অধিবেশনের মতো গণমাধ্যমকর্মীরা অধিবেশনে সংসদে গিয়ে সংবাদ সংগ্রহ করতে পারছেন না। বিগত অধিবেশনের মতো সংসদ টেলিভিশনের লাইভ দেখে তাদের সংবাদ সংগ্রহ করতে হবে। তবে এবার শুধু রাষ্ট্রপতির ভাষণের দিন যেতে পারবেন সাংবাদিকরা। এজন্য তাদের ১৬ জানুয়ারি সংসদে যাওয়ার অনুমতি দেওয়া হবে। তার আগে সাংবাদিকদের করোনা টেস্ট করানো হবে। টেস্টে যাদের নেগেটিভ আসবে শুধু তারাই এ সুযোগ পাবেন।

সংসদ সচিবালয়ের পরিচালক (গণসংযোগ) মো. তারিক মাহমুদ গতকাল এ তথ্য জানান। গত ১১ জানুয়ারি তিনি বলেছিলেন, কোভিড-১৯ সংক্রান্ত পরিস্থিতি বিবেচনায় জনস্বার্থে অধিবেশনের সব কার্যক্রম সংসদ বাংলাদেশ টেলিভিশনে সরাসরি সম্প্রচারিত অধিবেশন থেকে কভার করার জন্য সম্মানিত সাংবাদিকদের প্রতি অনুরোধ জানাচ্ছি। জানা যায়, সর্বশেষ সিদ্ধান্ত অনুযায়ী ১৬ জানুয়ারি অধিবেশন শুরুর দিন শুধু নির্ধারিত তালিকাভুক্ত সাংবাদিকরাই প্রবেশ করতে পারবেন।

সংসদের সার্জেন্ট অ্যাট আর্মসের কাছে দেওয়া এ সংক্রান্ত চিঠিতে তারিক মাহমুদ উল্লেখ করেন, আসন্ন অধিবেশন উপলক্ষে শুধু ১৬ জানুয়ারি অধিবেশন চলাকালীন সংযুক্ত তালিকা অনুযায়ী পার্লামেন্ট জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাংবাদিকরা সংসদে প্রবেশ করবেন। ১৪ জানুয়ারি সকাল ১০টায় সংযুক্ত তালিকা অনুযায়ী পার্লামেন্ট জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাংবাদিকদের কোভিড-১৯ টেস্টের ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ জানানো হলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রেসিডেন্টের ভাষণ সশরীরে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ