Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মুস্তাফিজে মুগ্ধ ওয়ার্নারও

প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) তার দলের যাত্রাটা সুখকর হয়নি। প্রথম ম্যাচেই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর কাছে ৪৫ রানে হেরে গেছে সানরাইজার্স হায়দারাবাদ। যদিও লক্ষ্যটাও ছিলো আকাশছোঁয়া, ২২৮ রানের। তবে সেটা আরো বড় হতে দেননি মুস্তাফিজুর রহমান। ৪ ওভার বল করে যেখানে অন্য বোলাররা দিয়েছেন ২/৫৫ (ভুবনেশ্বর), ০/৫৭ (কার্ন শর্মা) আর ০/৪১ (হেনরিকস) করে, সেখানে বাংলাদেশের এই পেসারের অর্জন ৪ ওভারে ২৬ রান দিয়ে দুই উইকেট। তাও আবার ব্যাঙ্গালুরুর দুই ব্যাটিং দানব ডি ভিলিয়ার্স ও শেন ওয়াটসনের! তবে তার আগেই যা করার করে ফেলেছে ব্যাঙ্গালুরু। ভিলিয়ার্স (৮২) আর কোহলির (৭৫) ঝড়ো ইনিংসে ২২৭ রানের বিশাল লক্ষ্য দাঁড় করায় স্বাগতিকরা। এই রান পাহাড় আর টপকাতে পারেনি সানরাইজার্স। পরাজিতদের বন্দনা কেই-বা করে, বিজয়ীর রূপকথাই তো লেখে পৃথিবীর ইতিহাস! তবু সব ম্যাচ রিপোর্টে, প্রতিবেদনে মুস্তাফিজের বোলিং আলাদা করে প্রশংসা কুড়িয়েছে। ম্যাচ শেষে অধিনায়ক ডেভিড ওয়ার্নারও তৃপ্তির ঢেঁকুর তুলেছেন কেবল একজনের কল্যাণেÑমুস্তাফিজ। এই কাটার মাস্টারকে প্রশংসায় ভাসিয়েছেন ওয়ার্নার।
গত পরশু ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে আইপিএল অভিষেক হয় মুস্তাফিজের। পাওয়ার প্লেতে প্রথম স্পেলে ২ ওভারে দিয়েছিলেন মাত্র ১০ রান। ১৮তম ওভারে দ্বিতীয় স্পেলে বল করতে আসেন মুস্তাফিজ। এই ওভারে মাত্র ৩ রান দিয়ে তুলে নেন দুটি উইকেট। ডি ভিলিয়ার্সকে মাঠ থেকে ফেরানোর পরের বলেই ওয়াটসনকে বিদায় করে দেন তিনি। এমন পারফরম্যান্সে অধিনায়ক ওয়ার্নারেরও বাহবা কুড়িয়েছেন মুস্তাফিজ। বাংরাদেশের এই পেস বিস্ময়কে ‘অবিশ্বাস্য’ বোলার বলে বিশেষায়িত করেছেন এই অজি মারকুটে ব্যাটসম্যান, ‘ডি ভিলিয়ার্স ও বিরাট কোহলি সত্যিই ভালো ব্যাট করেছে। আমি কোনোভাবেই তাদেরকে থামাতে পারছিলাম না। মুস্তাফিজ সেই মুহুর্তে লাইন মতো বল করেছে, যা সতর্ক থাকার মতো কিছু ছিল। আসলেই সে একজন অবিশ্বাস্য বোলার।’ ওয়ার্নার যোগ করেন, ‘মুস্তাফিজ আমাদের অন্যতম সেরা বাছাই। সে বিশ্বকাপে তার প্রতিভা দেখিয়েছেন এবং এই ম্যাচেও সেটা আবার দেখালেন। আশা করি সে ভবিষ্যতে আরো বেশি সুযোগ পাবে ও আরো উইকেট নিতে পারবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুস্তাফিজে মুগ্ধ ওয়ার্নারও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ