Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

হিলিতে আমদানি রফতানি বন্ধ

হিলি সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

 হিলি স্থলবন্দরে আটকে পড়া চাল খালাস করা নিয়ে দ্বিতীয় দিনের মত আন্দোলনে নেমেছেন ভারতীয় ট্রাক চালকারা। সীমান্তের চেকপোস্ট এসে প্রতিবাদ জানিয়ে সকাল থেকে পণ্য আমদানি বন্ধ করে দিয়েছে। চাল খালাস না হওয়া পর্যন্ত আমদানি বন্ধ রাখবে তারা।
শুল্ক জটিলতার কারণে ২৮ দিন ধরে আটকা পড়ে আছে সাড়ে ৭ হাজার মেট্রিকটন চাল নিয়ে ২১৯টি ভারতীয় ট্রাক। আমদানিকারকরা শুল্ক কমানোর আশায় ট্রাক থেকে চাল খালাস না করায় প্রতিবাদি হয়ে আন্দোলন করছেন ভারতীয় ট্রাক চালকসহ তাদের সহযোগিরা।
গতকাল মঙ্গলবার সকালে সাড়ে ৪শ ট্রাক চালক ও খালাসীরা বন্দরের পানামা পোর্ট থেকে মিছিল নিয়ে জিরো পয়েন্টে এসে ভারত থেকে পণ্য নিয়ে আসা ট্রাকগুলোর প্রবেশ বন্ধ করে দেয়। মঙ্গলবার চাল খালাস করা হবে এমন আশ্বাসে গত সোমবার বিকেলে আন্দোলন স্থগিত করা হয়। তাদের দাবি, চাল খালাস না হওয়ায় আর্থিকভাবে ক্ষতির মুখে পড়ছেন তারা।
আমদানিকারক সমিতির সাধারণ সম্পাদক মোস্তাফিজার রহমান মোস্তাক বলেন, বাজেট ঘোষণার আগেই এই ট্রাকগুলো বন্দরে আসে। যেহেতু কাষ্টমস এর গাফলতির কারণে তাদের পণ্য ছাড় করা হয়নি সেহেতু তারা ২৮ % এর পরিবর্তে ২ % শুল্কে চাল ছাড় করানোর দাবি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমদানি

২৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ