Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

কোটা আন্দোলনের নেতা ফারুক গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৮, ৫:১১ পিএম

কোটা সংস্কার আন্দোলনের অন্যতম নেতা ফারুক হোসেনকে পুলিশের বিশেষ শাখার (এসবি) একটি মোটরসাইকেল পোড়ানোর মামলায় গ্রেফতার দেখিয়ে মঙ্গলবার আদালতে হাজির করা হচ্ছে।
ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখাার উপকমিশনার (ডিসি) মো. মাসুদুর রহমান আজ এ তথ্য নিশ্চিত করেছেন। ফারুক ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হলের আবাসিক শিক্ষার্থী ও সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ন আহবায়ক ছিলেন।
গত শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে প্রজ্ঞাপন জারির দাবিতে কোটা সংস্কার আন্দোলনকারীরা সংবাদ সম্মেলনের প্রস্তুতি নেওয়ার সময় ছাত্রলীগের কর্মীরা তাদের ওপর হামলা চলায় ও মারধর করে। ওই সময় ঘটনাস্থলে একটি মোটরসাইকেল পোড়ানো হয়। পুলিশের পক্ষ থেকে ওই মোটরসাইকেলটি এসবির উল্লেখ করে সেটি পোড়ানোর মামলায় ফারুককে গ্রেফতার দেখানোর কথা জানানো হয়। আজ বিকেলের মধ্যেই তাঁকে আদালতে তোলা হবে বলে জানা গেছে।
উল্লেখ্য, গতকাল কেন্দ্রীয় শহীদ মিনারে কোটা সংস্কারের দাবিতে বিক্ষোভ চলার সময় ছাত্রলীগ কর্মীরা আন্দোলনকারীদের মারধর করে। এ সময় আল আমিন নামে এক ছাত্রলীগ কর্মী মোটরসাইকেলে করে ফারুককে তুলে নিয়ে যায় বলে আন্দোলনকারীরা অভিযোগ করেছিল। যদিও গতকাল ও আজ ফারুকের বড় ভাই আরিফুল ইসলাম শাহবাগ, রমনা ও নিউমার্কেট থানায় গিয়ে তাঁর ভাইয়ের কোন সন্ধান পাননি বলে তিনি জানান। এ ছাড়া শাহবাগ থানায় যোগাযোগ করা হলে ফারুক নামে কেউ গ্রেপ্তার ছিল না বলেও শাহবাগ থানার ডিউটিরত কর্মকর্তা জানিয়েছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোটা সংস্কার

২৭ আগস্ট, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ