Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কঠোর প্রতিরক্ষা অবস্থানের প্রতিশ্রæতি জেমস ম্যাটিসের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০১৮, ১২:০২ এএম

মার্কিন প্রতিরক্ষামন্ত্রী জেমস ম্যাটিস শুক্রবার বলেছেন, উত্তর কোরিয়ার সাথে আলোচনা চলার প্রেক্ষিতে দক্ষিণ কোরিয়ার সাথে একটি যৌথ সামরিক মহড়া স্থগিত করা সত্তে¡ও যুক্তরাষ্ট্রের আঞ্চলিক মিত্র দেশগুলোর সাথে ওয়াশিংটন ‘কঠোর’ প্রতিরক্ষা অবস্থান বজায় রাখবে। আঞ্চলিক সফরের তৃতীয় ধাপে জাপানের প্রতিরক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনার পর ম্যাটিস বলেন, এ অঞ্চলে ‘আমাদের মিত্র দেশগুলোর প্রতি আমরা সহযোগিতামূলক কঠোর প্রতিরক্ষা অবস্থান বজায় রেখেছি।’ এএফপি।
ফ্রান্সে তরুণদের সামাজিক কাজে অংশগ্রহণ বাধ্যতামূলক
ইনকিলাব ডেস্ক : ১৬ বছরের তরুণ-তরুণীদের জন্য জাতীয়সেবা কার্যক্রম ফিরিয়ে এনেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ। প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার আগে নির্বাচনী প্রচারণাকালে এ সেবাকার্যক্রম পুনরায় ফিরিয়ে আনার ঘোষণা দিয়েছিলেন তিনি। জাতীয় সেবা কার্যক্রমে তরুণদের অংশগ্রহণ নিশ্চিতেই ষোলো বছরের তরুণ-তরুণীদের এ প্রশিক্ষণ দেয়া হবে। এই সেবাকার্যক্রমে দেশের ১৬ বছর বয়সীদের সংযুক্ত করা হবে। বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেমস ম্যাটিসের
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ