Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এসএমই ফাউন্ডেশনের বার্ষিক সাধারণ সভা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুন, ২০১৮, ১২:০২ এএম

 ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) ফাউন্ডেশনের ১২তম বার্ষিক সাধারণ সভা গতকাল রাজধানীর সিরডাপ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। ফাউন্ডেশনের চেয়ারপার্সন কে এম হাবিব উল্লাহ সভায় সভাপতিত্ব করেন। ফাউন্ডেশনের সাধারণ পরিষদ সভায় ২০১৬-১৭ সময়ের বার্ষিক রিপোর্ট সর্বসম্মতিক্রমে অনুমোদন করে।
সভায় সদস্যরা এসএমই খাতের উন্নয়নে এসএমই ফাউন্ডেশনের বিগত বছরের কর্মসূচি সমূহ পর্যালোচনা করে সন্তেÍাষ প্রকাশ করেন। ফাউন্ডেশনের চেয়ারপার্সন কে এম হাবিব উল্লাহ দেশের এসএমই খাতের বিস্তার ও উন্নয়নের ক্ষেত্রে পরামর্শ প্রদান করে অবদান রাখার জন্য সভায় সকলের প্রতি আহŸান জানান। সদস্যরা ফাউন্ডেশনের ভবিষ্যত কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা করেন এবং ফাউন্ডেশনের কার্যক্রম এমনভাবে স¤প্রসারণের পরামর্শ দেন যাতে ফাউন্ডেশনের কাজের ফলাফল সরকারের রূপকল্প ২০২১ এবং ৭ম পঞ্চবার্ষিক পরিকল্পনা ও এসডিজি লক্ষ্য অর্জনের সাথে সম্পর্কযুক্ত হয়।
সাধারণ সভায় ফাউন্ডেশনের পরিচালক পরিষদ এবং সাধারণ পরিষদ সদস্যদের মধ্যে শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ এনামুল হক, বিসিক চেয়ারম্যান মুশতাক হাসান মুহঃ ইফতিখার, বিটাক মহাপরিচালক ড. মোঃ মফিজুর রহমান, ইপিবি ভাইস চেয়ারম্যান বিজয় ভট্টাচার্য, বিএসটিআই’র মহাপরিচালক সরদার আবুল কালাম, ট্যারিফ কমিশিনের সদস্য বেগম সেলিনা সুলতানা এনডিসি, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব অরিজিৎ চৌধূরী, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আবু হেনা মোহাঃ রাজী হাসান, সাবেক অতিরিক্ত সচিব আবদুল মতিন এনডিসি, বাপা সভাপতি এ এফ এম ফকরুল ইসলাম মুন্সী, সিডবিøউসিসিআই সভাপতি মনোয়ারা হাকিম আলী, নাসিব প্রেসিডেন্ট মির্জা নূরুল গণি শোভন, আকতার ফার্নিচার লিঃ-এর ব্যবস্থাপনা পরিচালক কে এম আকতারুজ্জামান, ব্যবস্থাপনা পরিচালক পারসোনা হেয়ার এন্ড বিউটি লিঃ’র কানিজ আলমাস খান, রিলা’স ফ্যাশন বুটিকের ব্যবস্থাপনা পরিচালক মানতাশা আহমেদ, যমুনা মিটার ইন্ডাস্ট্রিজ লি.-এর ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম ভূঁইয়া, জারমার্টজ ব্যবস্থাপনা পরিচালক ইসমাত জেরিন খান, ক্রিয়েশন প্রাইভেট লি.-এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ রাশেদুল করীম মুন্না, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. রাজিয়া বেগম, এবং এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মোঃ সফিকুল ইসলাম সভায় বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বার্ষিক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ