Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সবার আগে ‘ট্রিপল’ ব্রাভোর

প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক: মাত্র এক ধাপ দূরে দাঁড়িয়ে ছিলেন লাসিথ মালিঙ্গা। কিন্তু চোট নিয়ে আপাতত মাঠের বাইরে লঙ্কান পেসার। এই সুযোগে সবার আগে নতুন মাইলফলকে পৌঁছলেন ডোয়াইন ব্রাভো; প্রথম বোলার হিসেবে পেলেন টি-টোয়েন্টিতে ৩০০ উইকেটের স্বাদ। আইপিএলের নতুন দল গুজরাট লায়ন্সের অভিষেক ম্যাচে এই কীর্তি গড়লেন ব্রাভো। গত পরশু মোহালিতে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে মাঠে নামার সময় ক্যারিবিয়ান অলরাউন্ডারের নামের পাশে ছিল ২৯৮ উইকেট। এক ওভারেই দুই উইকেট নিয়ে ব্রাভো পৌঁছে যান কাঙ্ক্ষিত ঠিকানায়। উইকেট দুটিও ছিল দারুণ, প্রতিপক্ষের বিস্ফোরক দুই ব্যাটসম্যানের। ইয়র্কারে গেøন ম্যাক্সওয়েলকে বোল্ড করে ধরেন ২৯৯তম শিকার। এক বল পরই ট্রিপল সেঞ্চুরির দেখা। এবার ¯েøায়ার ইয়র্কারে বিভ্রান্ত করেন ডেভিড ‘কিলার’ মিলারকে।
ব্রাভো থামেননি তিনশ ছুঁয়েই। শেষ ওভারে আরও ২ উইকেট নিয়ে উদযাপন করেছেন অনন্য কীর্তি। টানা দুই বলে ফেরান ঋদ্ধিমান সাহা ও মার্কাস স্টয়নিসকে। ২৯২ ম্যাচে তার শিকার ৩০২টি। মালিঙ্গা থমকে আছেন ২৯৯ উইকেটে। ম্যাচ খেলেছেন অবশ্য ব্রাভোর চেয়ে বেশ কম, ২২১টি। ২১৭ ম্যাচে ২৭৭ উইকেট নিয়ে তালিকার তিনে আছেন টি-টোয়েন্টির আরেক ‘যাযাবর’, পাকিস্তানি পেসার ইয়াসির আরাফাত। ২২৫ মাচে ২৬৩ উইকেট দক্ষিণ আফ্রিকান পেসার আলফনসো টমাসের। আড়াইশর বেশি উইকেট আছে আর শুধু দুজনের। ২১৫ ম্যাচে ২৫৭ উইকেট অস্ট্রেলিয়ান ফাস্ট বোলার ডার্ক ন্যানেসের। ২২৫ ম্যাচে ২৫১টি পাকিস্তানি অলরাউন্ডার আজহার মাহমুদের। স্পিনারদের মধ্যে সর্বোচ্চ উইকেট শিকারি পাকিস্তানেরই সাইদ আজমল, ১৭৪ ম্যাচে ২৪০টি। বাংলাদেশের বোলারদের মধ্যে দুইশ’ উইকেট আছে একমাত্র সাকিব আল হাসানের, ১৮৬ ম্যাচে ২২৫টি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সবার আগে ‘ট্রিপল’ ব্রাভোর
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ