Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেট সিটিতে বিএনপির প্রার্থী আরিফ

স্টাফ রিপোর্টার ও সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৮, ১২:০৫ এএম

রাজশাহী ও বরিশালের পর সিলেট সিটি করপোরেশন নির্বাচনেও বিএনপি তাদের দলীয় প্রার্থী ঘোষণা করেছে। এই সিটিতে মেয়র প্রার্থী পেতে ২০ দলীয় জোট শরিক জামায়াতের ইসলামীর দাবির কারণেই কিছুটা বিলম্ব। শরিকদের সাথে আলোচনা করেই সিলেটের বর্তমান মেয়র ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য আরিফুল হক চৌধুরীকে মনোনয়ন নিয়েছে দলটি। 

গতকাল (বুধবার) গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে কেন্দ্রীয় ও সিলেটের নেতৃবৃন্দের সাথে বৈঠক শেষে আরিফুল হকের নাম ঘোষণা করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সভায় উপস্থিত থাকা সিলেট জেলা বিএনপিসাধারণ সম্পাদক আলী আহমদ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, সভায় উপস্থিত ছিলেন বিএনপির স্থানীয় কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ড. মঈন খান প্রমুখ। এছাড়া মেয়র পদে বিএনপির মনোনয়ন প্রত্যাশী অপর চার নেতাও বৈঠকে উপস্থিত ছিলেন।
এবার সিলেট সিটি নির্বাচনে বিএনপি থেকে মেয়র পদে নির্বাচন করতে আগ্রহী ছিলেন ছয়জন। তারা হলেন- বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, সিনিয়র সহ-সভাপতি আবদুল কাইয়ুম জালালী পংকী, সহ-সভাপতি রেজাউল হাসান কয়েস লোদী, সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম ও সাবেক ছাত্রদল নেতা সালাহ উদ্দিন রিমন। এর আগে রোববার রাজশাহীতে বর্তমান মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল আর বরিশালে দলের যুগ্ম-মহাসচিব মজিবুর রহমান সরোয়ারকে দলের প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

১৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ