Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রেসিডেন্টের সঙ্গে নতুন নিয়োগপ্রাপ্ত বিচারপতিদের সাক্ষাৎ

বাসস | প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৮, ৭:৪০ পিএম

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে নতুন নিয়োগপ্রাপ্ত ১৮ বিচারপতি আজ বঙ্গভবনে প্রেসিডেন্ট আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন।
বঙ্গভবনের দরবার হলে বিচারপতিদের সঙ্গে এ সাক্ষাৎ শেষে প্রেসিডেন্টের প্রেস সচিব জয়নাল আবেদীন বাসসকে বলেন, ‘এটি একটি সৌজন্য সাক্ষাৎ। প্রেসিডেন্ট নতুন বিচারপতিদের অভিনন্দন জানান।’
বিচার বিভাগকে ন্যায়বিচার প্রার্থীদের শেষ আশ্রয়স্থল উল্লেখ করে প্রেসিডেন্ট আশা প্রকাশ করেন যে, নতুন বিচারপতিদের নিয়োগদানের ফলে দেশের বিচার বিভাগের কার্যক্রম গতিশীল হবে।
প্রেসিডেন্টের সঙ্গে সংশ্লিষ্ট সচিবগণ সাক্ষাতে উপস্থিত ছিলেন।
হাইকোর্টের বিচারপতি হিসেবে নিয়োগদানের পর প্রধান বিচাপতি সৈয়দ মাহমুদ হোসেন গত ৩১ মে সুপ্রিম কোর্টের জাজেস’ লাউঞ্জে তাদের শপথবাক্য পাঠ করান। প্রেসিডেন্ট সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে এই ১৮ জনকে অতিরিক্ত বিচারপতি হিসেবে নিয়োগ দেন। এর ফলে হাইকোর্টের বিচারপতির সংখ্যা ৯৮ জনে দাঁড়িয়েছে।
নতুন বিচাপতিরা হলেন- আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সদস্য এম আবু আহমেদ জমাদার, আইন মন্ত্রণালয়ের অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব এম মোস্তাফিজুর রহমান, নরসিংদী জেলা ও দায়রা জজ ফাতেমা নাজিব, ঢাকা মেট্রোপলিটান দায়রা জজ এস এম কুদ্দুস জামাল, ঢাকা বিভাগীয় বিশেষ জজ এম আতাউর রহমান, সুপ্রিম কোর্টের আইনজীবী এস এম আবদুল মবিন, মোহাম্মদ আলী, মহিউদ্দিন শামীম, মো. রিয়াজ উদ্দিন খান, এম খায়রুল আলম, আহমেদ সোহেল ও এ এম হাফিজুল আলম, ডেপুটি এটর্নি জেনারেল খায়রুল হায়াত, শশাঙ্ক শেখর সরকার, এস এম মুনিরুজ্জামন, সরদার মোহাম্মদ রাশেদ জাহাঙ্গীর ও খন্দকার দিলিরুজ্জামান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রেসিডেন্ট

১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ