Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মেঘনার ভাঙ্গন থেকে রক্ষার দাবীতে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৮, ৫:৩১ পিএম

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের চাতলপাড় এলাকা মেঘনা নদীর ভাঙ্গন থেকে রক্ষার দাবীতে গতকাল শনিবার সকালে মানববন্ধন করেছে উপজেলার চাতলপাড় চকবাজার রক্ষা নাগরিক পরিষদ। সকালে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব প্রাঙ্গনে পরিষদের আহবায়ক এডভোকেট কাজী ইসলাম উদ্দিন দুলালের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন অধ্যাপক নজির আহমেদ, প্রভাষক মাইদুল ইসলাম, প্রফেসর আব্দুর রউফ, এডভোকেট আবিদ উল্লাহ, প্রফেসর মাজেদুল ইসলাম পাঠান, এডভোকেট সৈয়দ ছায়েদুর রহমান আওলাদ, নারী নেত্রী অধ্যক্ষ রোকেয়া রহমান কেয়া, সৈয়দ আবুল কাসেম প্রমুখ। এ সময় বক্তারা বলেন, নাসিরনগরের চাতলপাড় এলাকাসহ চকবাজারটি অব্যাহত মেঘনার করাল গ্রাসে বিলিন হয়ে যাচ্ছে। তারা এ ভাঙ্গণ প্রতিরোধে প্রধানমন্ত্রীসহ উচ্চ পর্যায়ের দ্রুত হস্তক্ষেপ কামনা করেন।
উল্লেখ্য, চাতলপাড় চকবাজার এলাকা প্রতিদিন মেঘনা নদীর ভাঙ্গনের শিকার হচ্ছে নদীর তীরবর্তী মানুষ । মেঘনা নদীর অব্যাহত ভাঙ্গনে চকবাজারের ব্যবসা প্রতিষ্ঠানসহ অনেক পরিবারের বসত ঘরবাড়ি, ফসলী জমি নদীর গর্ভে বিলিন হয়ে যাচ্ছে। ফলে আতঙ্কে সময় পার করছেন ক্ষতিগ্রস্থরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ