Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গাসিকে ভোট সুষ্ঠু না হলে ব্যবস্থা

গাজীপুরে সভায় সিইসি

| প্রকাশের সময় : ২১ জুন, ২০১৮, ১২:০০ এএম

গাজীপুর জেলা সংবাদদাতা : প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, গাজীপুর সিটি নির্বাচন সুষ্ঠু হবে, গ্রহণযোগ্য নির্বাচন হবে। নির্বাচন যদি সুষ্ঠু না হয় এর জন্য যিনিই দায়ী হবেন, তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। আইনত ব্যবস্থা নিতে আমাদের যে পর্যায়ে যাওয়া দরকার হয় সে পর্যায়েই আমরা যাব। বুধবার দুপুরে গাজীপুরে জেলা প্রশাসকের ভাওয়াল সম্মেলন কক্ষে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন-২০১৮ নিয়ে সমন¦য় কমিটির বিশেষ আইন-শৃঙ্খলা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন। সভাশেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি ওইসব কথা বলেন।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা বিভাগীয় কমিশনার কে এম আলী আজম, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, বেগম কবিতা খানম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী, নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ, গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর, পুলিশ সুপার মোহাম্মদ হারুন-অর-রশীদ প্রমুখ উপস্থিত ছিলেন। সিইসি বলেন, গাজীপুরে নির্বাচন সুষ্ঠু করতে সর্বাত্মক চেষ্টা করবে বলে প্রশাসন আমাদের কাছে অঙ্গীকার ব্যক্ত করেছেন। খুলনার কিছু কেন্দ্রের অনিয়মের প্রসঙ্গে বলতে গিয়ে সিইসি বলেন, এখানকার জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, আইন-শৃঙ্খলা বাহিনীর যারা আছেন তারা আমাদের কথা দিয়েছেন গাজীপুরে সেটা হবে না।
নির্বাচনে প্রশাসন স্ট্যাফিং করেÑ এ কথা প্রত্যাখান করে প্রধান নির্বাচন কমিশনার বলেন, প্রশাসন স্ট্যাফিংয়ের কোনো সুযোগ দেয় না, সুযোগ করে না এবং তারা সহযোগিতা করে না। স্ট্যাফিং করার জন্য কিছু দুষ্কৃতকারী থাকে, তারা চেষ্টা করে। খুলনায় ৪-৫টা কেন্দ্রে তারা স্ট্যাফিং করার সুযোগ পেয়েছে। অন্যান্য কেন্দ্রে স্ট্যাফিং হয়নি। সেগুলোতে ভালো নির্বাচন হয়েছে। খুলনার ঘটনা গাজীপুরে পুনরাবৃত্তি হবে না।
প্রতিদ্ব›দ্বী আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে বিএনপির মেয়র প্রার্থীর অভিযোগ প্রসঙ্গে সিইসি বলেন, এ ব্যাপারে সুনির্দিষ্টভাবে অভিযোগ দিতে হবে। সেনা মোতায়েনের বিষয়ে তিনি বলেন, সিটি নির্বাচনে কোনো সেনা মোতায়েন হবে না। তিনি আরো বলেন, গাজীপুরের বর্তমান আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আমি সন্তুষ্ট।



 

Show all comments
  • Nannu chowhan ২৩ জুন, ২০১৮, ৮:১০ এএম says : 0
    Apnar eaishob boktobbo shonle je keoi bolbe apni mitthabadi KCC nirbachito VDO footage shob karchopi shontrashi karjo kolap dekha gese gono maddhommer maddhome kintu apni ki kono bebosta nia silen ki?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

১৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ