Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়ক দুর্ঘটনায় নিহত ৮

| প্রকাশের সময় : ২১ জুন, ২০১৮, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : প্রতিদিনই ঘটছে সড়ক দুর্ঘটনা । রাস্তায় বেরিয়ে আবার বাড়ি ফেরা কিংবা গন্তব্যে ঠিকমতো পৌঁছানো অনেকটাই অনিশ্চিত হয়ে দাঁড়িয়েছে। প্রতিদিনই ঝরে যাচ্ছে তাজা প্রাণ। পরিবহন বিশেষজ্ঞরা বলছেন, অতিরিক্ত গতিতে যানবাহন চালানো এবং অসচেতনতার কারনে ঘটছে সড়ক দুর্ঘটনা। দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ৮ জন নিহত হয়েছে। এ নিয়ে ঈদের দিন থেকে গতকাল পর্যন্ত বিভিন্ন জেলায় ৬৭ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে ।
ময়মনসিংহ ব্যুরো জানায়, ময়মনসিংহের নান্দাইলে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে ঘটনাস্থলেই অজ্ঞাত এক যুবক (২৫) নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত আরো ১০ জন। তাদেরকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। গতকাল বুধবার বিকেল সাড়ে ৫ টার দিকে উপজেলার ডাংরি এলাকায় এ ঘটনা ঘটে। নান্দাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম জানান, আহতদের উদ্ধারে তৎপরতা চলছে। উদ্ধারকৃতদের মধ্যে বেশ কয়েকজনকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
মুক্তাগাছা (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ময়মনসিংহের মুক্তাগাছায় মাইক্রো ও সিএনজি চালিত অটোরিক্সা সংঘর্ষে অটোরিক্সার চালকসহ তিনযাত্রী নিহত হয়েছে। এঘটনায় আহত হয়েছেন আরো চারজন। আহতদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতরা হলেন, চালক রাজন রায় (২৮), কলেজ ছাত্র সোহেল মিয়া (২২), অজ্ঞাত এক নারী (৩৫)। মুক্তাগাছা থানার ওসি আলী আহম্মেদ মোল্লা বলেন, বুধবার সকাল সোয়া ৬.৩০টার দিকে ময়মনসিংহ-টাঙ্গাইল মহাসড়কের মুক্তাগাছা উপজেলার সত্রাশিয়া এলাকার শারিরীক শিক্ষা কলেজের সামনে ময়মনসিংহগামী সিএনজি চালিত অটোরিক্সার সাথে বিপরীত দিক থেকে আসা মাইক্রোর সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই অটোরিক্সার চালকসহ তিনযাত্রী মারা যায়। বাকীদের পরিচয় জানাতে পারেনি পুলিশ।
নাটোর জেলা সংবাদদাতা জানান, নাটোরের বড়াইগ্রাম সীমানা সংলগ্ন গোপালপুর এলাকায় সড়ক দুর্ঘটনায় আহত যুবলীগ নেতা শামসুল আরেফিন সাহেদ (৩২) হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে অবশেষে মৃত্যুবরণ করেছেন। গত মঙ্গলবার দুপুরে তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়ার পর সন্ধ্যায় তার লাশ গ্রামের বাড়ি লালপুরের কদমচিলান নাওদারা গ্রামে আনা হয় এবং বুধবার সকাল ১১টার দিকে স্থানীয় গোরস্থানে তাকে দাফন করা হয়।
গোপালগঞ্জ জেলা সংবাদদাতা জানান, গোপালগঞ্জের কোটালীপাড়ায় আম বোঝাই ট্রাক উল্টে শাহিদ খান (৩০) নামে এক ব্যবসায়ী ওি কাশিয়ানীতে যাত্রীবাহী থ্রি-হুইলার (মাহেন্দ্র) উল্টে গিয়ে রইচ শেখ (৩২) নামে এক যাত্রী নিহত হয়েছে। আহত হয়েছে ১৩ যাত্রী ।
জানা যায়, গতকাল ভোর রাত সাড়ে ৪টার দিকে কোটালীপাড়া- গোপালগঞ্জ সড়কের কোটালীপাড়া উপজেলার মাঝবাড়ি নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। কোটালীপাড়া থানার ওসি মোহাম্মদ কামরুল ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করেন। এছাড়া গোপালগঞ্জের কাশিয়ানীতে নিয়ন্ত্রণ হারিয়ে থ্রি-হুইলারটি রাস্তা-সংলগ্ন একটি তালগাছের সঙ্গে সজোড়ে ধাক্কা খেয়ে উল্টে পড়ে। এতে থ্রি-হুইলারের সকল যাত্রী আহত হয়। পরে গুরুতর আহতদেরকে উদ্ধার করে গোপালগঞ্জ আড়াই’শ বেড জেনারেল হাসপাতালে পাঠানো হলে কর্তব্যরত ডাক্তার রইচ শেখকে মৃত বলে ঘোষণা করেন। কাশিয়ানী থানার ওসি মোঃ আজিজুর রহমান এ ঘটনায় রইচ শেখের মৃত্যুর সত্যতা নিশ্চিত করেছেন।
সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা জানান, সিরাজগঞ্জের শাহজাদপুরে ট্রাক ও সিএনজি অটো রিক্সার মুখোমুখি সংঘর্ষে এক জন নিহত ও সিএনজির ৩ যাত্রী আহত হয়েছে। তাদের শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। গত মঙ্গলবার বিকেলে শাহজাদপুর উপজেলার মশিপুর এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত জুলহক (৩৫) শাহজাদপুর উপজেলার নরিনা ইউনিয়নের বাচামারা গ্রামের রুনা আলীর ছেলে । শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি খাজা গোলাম কিবরিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ