Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

পশ্চিমবঙ্গে ৩১টি বিধানসভা কেন্দ্রের নির্বাচনে ভোট শুরু

প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের ৩১টি বিধানসভা কেন্দ্রে গতকাল শুরু হয়েছে নির্বাচন। প্রথম দফার দ্বিতীয় দিনে ভোট নেয়া হচ্ছে পশ্চিম মেদিনীপুরের ১৩টি, বাঁকুড়ার ৯টি ও বর্ধমান জেলার ৯টি বিধানসভা কেন্দ্রে। গতকাল সকাল ৭টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। চলেছে বিকেল ৫টা পর্যন্ত। ভোট শুরু থেকেই অশান্ত তিন জেলার একাধিক কেন্দ্র। ভোট গ্রহণ শুরুর আগে থেকেই হানাহানি শুরু হয়ে যায় বাঁকুড়া ও বর্ধমান জেলায়। বাঁকুড়ার সোনামুখী বিধানসভা কেন্দ্রে বিদায়ী তৃণমূল বিধায়ক দীপালি সাহার বাহিনীর বিরুদ্ধে সন্ত্রাস ছড়ানোর অভিযোগ উঠেছে। ওই এলাকার পাত্রসায়রের বেলুট রসুলপুরে সকাল থেকে আগ্নেয়াস্ত্র নিয়ে দুষ্কৃতকারীদের দাপাদাপি শুরু হয়ে যায়। শুরু হয়ে যায় বেদম বোমাবাজিও।
বর্ধমানের জামুড়িয়া বিধানসভা কেন্দ্রে তৃণমূলের আক্রমণে সিপিএম প্রার্থীর এজেন্টের মাথা ফেটেছে বলে অভিযোগ রয়েছে। জামুড়িয়ার ৭৬ ও ৭৭ নম্বর বুথ থেকে বাম এজেন্টদের মেরে বার করে দেয়া হয়েছে বলে জানা যায়। তবে তাতেই সীমাবদ্ধ নয় সন্ত্রাসের অভিযোগ। সেখানে সিপিএম প্রার্থীর ১০ জন এজেন্টকে বিভিন্ন বুথে ঢোকার আগেই মারধর করে তাড়িয়ে দেয়া হয়। একই আবস্থা পশ্চিম মেদিনীপুরের সবং-এ। কংগ্রেসের হেভিওয়েট প্রার্থী মানস ভুইঁয়ার এজেন্টদের সাতটি বুথে ঢুকতেই দেয়নি তৃণমূল।
গতকালের ভোটগ্রহণে এক ঝাঁক তারকা প্রার্থীর ভাগ্য নির্ধারিত হতে চলেছে। তাদের মধ্যে রয়েছেন নারায়ণগড়ের সূর্যকান্ত মিশ্র, সবং-এর মানস ভুঁইয়া। খড়গপুরের কংগ্রেস বিধায়ক তথা রাজ্যের প্রাক্তন পরিবহণ মন্ত্রী জ্ঞান সিংহ সোহনপালের সঙ্গে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের প্রতিযোগিতা চলছে। পিংলায় মুখোমুখি বিদায়ী মন্ত্রী সৌমেন মহাপাত্র এবং প্রাক্তন মন্ত্রী প্রবোধ সিংহ রয়েছেন। এ ছাড়া আসানসোল উত্তরের বিদায়ী মন্ত্রী মলয় ঘটক, বিষ্ণুপুরের শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় ও কেশপুরের শিউলি সাহার ভাগ্যও এই নির্বাচনে নির্ধারিত হবে। বাঁকুড়ার বড় জোড়ায় ভাগ্য নির্ধারণ হবে টলিউড তারকা সোহম চক্রবর্তীর। এবিপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পশ্চিমবঙ্গে ৩১টি বিধানসভা কেন্দ্রের নির্বাচনে ভোট শুরু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ