Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ঈদকে ঘিরে বড় কোনো হুমকি নেই -ডিএমপি কমিশনার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৮, ১:০৭ পিএম
জামিনে বের হওয়া জঙ্গিদের বিশেষ নজরদারিতে রাখা হচ্ছে। ঈদকে কেন্দ্র করে জঙ্গি হামলার বড় কোনো হুমকি নেই বরে রাজধানীবাসী আশ্বস্ত করেছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া।
 
আজ বৃহস্পতিবার জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের জামাতের প্রস্তুতি পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।
 
এক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, জামিনে মুক্তি পাওয়ার বিষয়টি সম্পূর্ণ আদালতের বিষয়। এ ব্যাপারে তিনি কোনো মন্তব্য করবেন না। তবে যারা জামিনে বের হচ্ছেন তাদের প্রতি পুলিশের বিশেষ নজর থাকে এবং তা করাও হচ্ছে। এবার ঈদকে ঘিরে জঙ্গি হামলার কোনো হুমকি নেই উল্লেখ করে তিনি বলেন, ২০১৬ সালে শোলাকিয়ায় যে মর্মান্তিক ঘটনা ঘটেছে এবং বিশ্বের বিভিন্ন দেশে যে জঙ্গি হামলাগুলো হচ্ছে সেসব বিষয় বিবেচনায় রেখেই কঠোর নিরাপত্তা নেওয়া হয়েছে।
 
ঈদের জামাতকে কেন্দ্র করে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা, সিসি ক্যামেরা, ডগ স্কোয়াড, বোমা নিষ্ক্রিয়কারী দল, সোয়াট, সাদা পোশাকের পুলিশ থাকবে। ঈদের জামাতে আসা পুরুষ মুসল্লিরা জায়নামাজ ও ছাতা ছাড়া অন্য কোনো কিছু আনতে পারবেন না। আর নারীরা হাতব্যাগ আনতে পারবে না।
 
মুসল্লিদের আসার সময় মৎস্য ভবন ও ঈদগার প্রবেশ পথে দুই দফা তল্লাশির মধ্য দিয়ে যেতে হবে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ