Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুয়কাটায় মধ্যরাতে টর্নেডো ঘরবাড়ি বিধ্বস্ত

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ জুন, ২০১৮, ১২:০০ এএম

পর্যটন কেন্দ্র কুয়াকাটায় আকস্মিক টর্নেডোতে ব্যাপক ক্ষয় ক্ষতি হয়েছে। গত রোববার মধ্যরাতে কুয়কাটার হুসেনাপাড়া ও পাঞ্জুপাড়া এলাকায় টর্নেডোর আঘাত হনে। এতে বেড়ি বাঁধের বাইরের অন্তত:পঞ্চাশটি ঘর বাড়ি মুহূর্তেই উড়িয়ে নিয়ে যায়। এছাড়া প্রায় তিন শতাধিক ছোট-বড় গাছপালা ভেঙে গেছে। মারা যায় বেশ কয়েকটি গবাদি পশু। ক্ষতিগ্রস্থরা অধিকাংশই জেলে পরিবারের সদস্য। বর্তমানে ওইসব পরিবার গুলো খোলা আকাশের নিচে বসবাস করছে।
জানা গেছে, রোববার রাত দেড়টার বয়ে যাওয়া টর্নেডোর আঘাতে মধ্যে সব কিছু লন্ডভন্ড করে দিয়েছে। উপড়ে নিয়ে গেছে কয়েকটি টিউবয়েল। এ ফলে খাবার ও বিশুদ্ধ পানির সঙ্কট দেখা দিয়ে। এসময় নারী-পুরুষসহ আহত হয়েছে প্রায় দশজন। আহতদের কুয়কাটা হাসপাতালে প্রথমিক চিকিৎসা দেয়া হয়েছে বলে জানা গেছে। কুয়কাটা পৌর মেয়র আ.বারেক মোল্লা জানান, তাৎক্ষনিকভাবে ক্ষতিগ্রস্থদের জন্য খাবার ও পানি সরবারহ করা হয়েছে। তাদের পুর্নবাসনে সহয়োগিতা করা হবে বলে তিনি সাংবাদিকদের জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ