Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বৈরী আবহাওয়ায় পটুয়াখালীতে দুর্ভোগ

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ জুন, ২০১৮, ১২:০০ এএম

পটুয়াখালীতে রৈবী আবহাওয়া বিরাজ করছে। সকাল থেকে গুড়িগুড়ি বৃষ্টির সাথে দমকা হাওয়া বইছে। বৈরী আবহাওয়ার কারণে পটুয়াখালীর অভ্যন্তরীণ সকল রুটে ৬৫ ফুটের ছোট সকল ধরনের নৌযান চলাচল বন্ধ করে দিয়েছে বিআইডবিøউটিএ কর্তৃপক্ষ। সাগর উত্তাল রয়েছে। কুয়াকাটা সংলগ্ন গভীর বঙ্গোপসাগর থেকে মাছ ধরা ট্রলারগুলো নিরাপদে মহিপুর-আলীপুরের মধ্যবর্তী শিববাড়িয়া নদীতে আশ্রয় নিয়েছে। এ পর্যন্ত কোট ট্রলার ডুবির খবর পাওয়া যায় নি। এদিকে, জেলার বাউফল উপজেলার মদনপুরায় কাল বৈশাখী ঝড়ে একটি মাদরাসাসহ উপড়ে গেছে অসংখ্য গাছ-পালা। বৈরী আবহাওয়ার কারণে দোকান পাট বন্ধ রয়েছে। ঈদের উৎসব মুখর কেনাকাটায় চরম দুর্ভোগের সৃষ্টি হয়েছে। স্থানীয় আবহাওয়া অফিস সূত্র জানায়, মৌসুমী বায়ুর প্রভাবে লঘুচাপের সৃষ্টি হয়েছে। এ জন্য সারাদেশে এমন পরিস্থিতি আরো দু’তিন থাকতে পারে। চরাঞ্চলে স্বাভাবিকেরে চেয়ে থেকে ২ ফুট পানি বৃদ্ধি পেয়েছে।
পটুয়াখালী বিআইডবিøউটি এর ট্রাফিক ইনেসপেক্টর মো: মাহাতাব উদ্দীন জানান, বৈরী আবহাওয়ার কারণে অভ্যন্তরীণ সকল রুটে ৬৫ ফুটের ছোট সকল নৌযান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। আলীপুর মৎস্য ব্যবসয়ী সমিতির সভাপতি ও ইউপি চেয়ারম্যান আনসার মোল্লা জানান, শিববাড়িয়া নদীতে শত শত মাছ ধরা ট্রলার আশ্রয় নিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ