Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তাড়াশে সরকারি রাস্তার গাছ কর্তন

তাড়াশ (সিরাজগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ জুন, ২০১৮, ১২:০০ এএম

তাড়াশে দেশীগ্রাম ইউনিয়নের গুড়ঁপিপুল গ্রামে বিদ্যুৎ সঞ্চালনের লাইন নির্মাণের অজুহাতে গুড়পিপুল আঞ্চলিক সড়কের কমপক্ষে ৬৫টি ইউক্যালিপটাস গাছকাটার অভিযোগ উঠেছে ঠিকাদার প্রতিষ্ঠানের বিরুদ্ধে। বৃহস্পতিবার দিবাগত রাত থেকে শুক্রবার ভোর পর্যন্ত গাছগুলো কাটা হয় বলে জানিয়েছেন স্থানীয়রা।
বনবিভাগের তাড়াশ নার্সারী তদারককারী মোসলেম উদ্দিন জানান, কাটা গাছগুলো বনবিভাগের আওতায় নয়। স্থানীয় ইউপি চেয়ারম্যান ও ইউএনও স্যার দেখাশোনা করেন। দেশীগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কুদ্দুস বলেন, বিদ্যুতের লাইন নির্মাণে গাছের গোড়া কাটার নিয়ম নেই। কাটা গাছগুলো হেফাজতে নেওয়া হয়েছে। তাড়াশ জোনাল অফিসের উপমহাব্যবস্থাপক কামরুল হাসান বলেন, বিপজ্জনক অবস্থা ছাড়া গাছ কাটা হলে ঠিকাদার প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম ফেরদৌস ইসলাম বলেন, বিদ্যুতের লাইন নির্মাণে গাছের ডাল-পালা ছাটা যাবে। বিপজ্জনক স্থান ছাড়া গোড়া কাটা যাবে না। কাটা গাছ নিলাম কমিটির মাধ্যমে বিক্রি করা হবে। তদন্ত সাপেক্ষে ঠিকাদার প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকারি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ