Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজশাহীকে পর্যটন নগরী হিসেবে গড়ে তোলা হচ্ছে -রাসিক মেয়র

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৫ জুন, ২০১৮, ১২:০০ এএম

রাজশাহী সিটি কর্পোরেশনের বিভিন্ন এলাকা পর্যটন হিসেবে গড়ে তোলার কাজ ইতিমধ্যে শুরু হয়েছে এবং বেশ কিছু কাজ শেষ হয়েছে। ইতোমধ্যে সাইকেল লেনসহ নান্দনিক ফুটপাত, ঐতিহ্যবাহী মটপুকুর, লেক, দুটি লাইব্রেরী কমপ্লেক্স ভবন নির্মান, ময়লা আবর্জনা সংরক্ষণে সেকেন্ডারী ট্রান্সফার স্টেশন নির্মাণ, এছাড়া স্লাটার হাউজ স্থাপন সহ নানাবিধ উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে। এছাড়াও শহরের বিভিন্ন ওয়ার্ডেও ছোট বড় রাস্তাগুলো সংস্কার ও পূণনির্মান অব্যাহত রয়েছে। সেইসাথে শহরের সৌন্দর্য্য বর্ধন এবং মানুষের নির্বিঘ্নে চলাচলের জন্য সকল বড় রাস্তা সংস্কার এবং নতুন করে নির্মাণ করা হচ্ছে। ইতোমধ্যে ওয়ার্ড পর্যায়ে উন্নয়ন কাজ শুরু হয়েছে। এ সকল উন্নয়ন কাজ সমাপ্ত করার জন্য ১২৫ কোটি টাকার টেন্ডার আহবান করা হয়েছে। এছাড়া আগামী তিন বছরের মধ্যে রাজশাহী সিটিকে আরো সুন্দর ও নান্দনিক করার জন্য নতুন নতুন প্রকল্প হাতে নেওয়া হয়েছে।
গতকাল ভদ্রা পারিজাত এলাকার লেক উন্নয়ন ও সংস্কার এবং সপুরা এলাকায় মট পরিদর্শনকালে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল জানান। আগামী তিন বছরের মধ্যে কার্যক্রম সমাপ্ত হবে বলে তিনি আশা ব্যক্ত করেন। রাতের অন্ধকারকে দুরে ঠেলে রাজশাহীকে দিনের আলোর ন্যায় ঝকঝকে করে রাখার জন্য বিভিন্ন স্থানে অত্যাধুনিক লাইট স্থাপনের কাজ চলমান রয়েছে। এদিকে মহানগরীতে যেন যত্রতত্র পশু জবাই না করে নগরবাসী যেন স্বাস্থ্যসম্মত গোশত পায় সে লক্ষ্যেই কসাই খানা নির্মাণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ