Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আবাহনীতেই থামালো মোহামেডান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুন, ২০১৮, ১২:০০ এএম

ঘরোয়া হকির মর্যাদাপূর্ণ আসর গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স প্রিমিয়ার লিগে এবার শুরু থেকেই অপ্রতিরোধ্য ছিলো ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব। লিগে টানা ১২ ম্যাচ জিতে শিরোপা জয়ের পথে দূর্দান্ত গতিতেই এগিয়ে যাচ্ছিলো তারা। কিন্তু হঠাৎ হোঁচট খেতে হলো সাদাকালোদের। সুপার ফাইভে নিজেদের দ্বিতীয় ম্যাচে চির প্রতিদ্ব›দ্বী ঢাকা আবাহনী লিমিটেডের কাছে হেরে এবারের লিগে প্রথম হারের মুখ দেখলো মোহামেডান। গতকাল বিকালে মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে আবাহনী ৩-২ গোলে হারায় মোহামেডানকে। বিজয়ী দলের পক্ষে রোমান সরকার দু’টি ও তাজউদ্দিন আহমেদ একটি করে গোল করেন। মোহামেডানের গুরজিন্দর সিং একাই দু’গোল শোধ দেন। প্রথম পর্বে মোহামেডান ২-১ গোলে হারিয়েছিল আবাহনীকে। আর সুপার ফাইভে সাদাকালোরা আবাহনীর কাছে হারায় জমে উঠলো এবারের প্রিমিয়ার লিগ। এখন শিরোপা প্রত্যাশি তিন দল মেরিনার ইয়াংস ক্লাব, মোহামেডান ও আবাহনীর পয়েন্ট সমান। যদিও আবাহনী একটি ম্যাচ বেশী খেলেছে। আবাহনী ১৪ ম্যাচে ১২ জয়ে ৩৬ পয়েন্ট পেয়েছে। ১৩ ম্যাচে ১২ জয়ে মোহামেডান ও মেরিনারের সংগ্রহও ৩৬ পয়েন্ট করে।
কাল দুপুরে মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে হাসান যুবায়ের নিলয়ের হ্যাটট্রিকে মেরিনার ৯-১ গোলে বিধ্বস্ত করে অ্যাজাক্স স্পোর্টিং ক্লাবকে। বিজয়ী দলের নিলয় তিনটি এবং মহসিন আহমেদ, মইনুল ইসলাম কৌশিক, পরমপ্রিত সিং, পুস্কর খীসা মিমো, নাইম উদ্দিন ও আজিজুল ইসলাম একটি করে গোল করেন। অ্যাজাক্সের হয়ে একমাত্র গোলটি শোধ দেন হৃদয় আনাস। একই ভেন্যুতে বিকালে অনুষ্ঠিত ম্যাচের শুরুতেই এগিয়ে যায় আবাহনী। এসময় কৃষ্ণ কুমারের কাছ থেকে পাওয়া বল রোমান সরকার আড়াআড়ি বাড়ান তাজউদ্দিন আহমেদকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবাহনীতেই
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ