Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়ন করতে হলে শিক্ষার্থীদের জীবন সুন্দরভাবে গড়তে হবে - ভূমিমন্ত্রী

পাবনা জেলা ও ঈশ্বরদী উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ জুন, ২০১৮, ১২:০০ এএম

ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি বলেছেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়ন করতে হলে শিক্ষার্থীদের জীবনকে সুন্দরভাবে গড়ে তুলতে হবে। তিনি বলেন, নিয়মিত পড়াশুনা আর পিতামাতা, গুরুজন শিক্ষকদের আদেশ উপদেশ মেনে চললেই বঙ্গবন্ধুর এ দেশ আদর্শের সোনার বাংলা হবে।
গতকাল শুক্রবার পাবনার ঈশ্বরদীতে বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট প্রাঙ্গনে বিএসবি ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপ ও সাপ্তাহিক ঈশ^রদীর উদ্যোগে এসএসসি কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী এসব কথা বলেন। এর আগে মন্ত্রী ঈশ^রদী গণগ্রন্থাগার ও ক্যামব্রিয়ান কলেজের জায়গার ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
ভূমিমন্ত্রী বলেন, বাংলাদেশের ছেলে- মেয়েরা জার্মান, জাপান, আমেরিকা, ফ্রান্স, গ্রেট ব্রিটেনের ছেলেমেয়েদের চেয়ে মেধার দিক দিয়ে কোন অংশে কম নয়। মন্ত্রী ২৫০ জন শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণসহ কৃতি শিক্ষার্থীদের সার্টিফিকেট ও মেডেল ক্রেস্ট বিতরণ করেন। পরে বিএসবি ক্যামব্রিয়ান এডুকেশন গ্রæপ এর পক্ষ থেকে মন্ত্রীকে আজীবন সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।
ভূমি মন্ত্রী আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু ছিলেন এক কালজয়ী মহাপুরুষ। শতবছরের ইতিহাস এবং আগামী শতকের বিষয়ে তাঁর ছিল স্বচ্ছ ধারণা। জাতির জনক বঙ্গবন্ধু রূপপুর পারমাণবিক বিদ্যুত কেন্দ্র স্থাপনে বিশেষ ভূমিকা রেখেছিলেন। কিন্তু পাকিস্তান সরকার সেই সময় তা বাস্তবায়ন হতে দেয়নি। জননেত্রী শেখ হাসিনা দৃঢ়তা, নিষ্ঠা ও দক্ষতার সাথে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের কাজ শুরু করেছেন এবং এর সফল বাস্তবায়নও নিশ্চিত করবেন। প্রধানমন্ত্রী তাঁর পিতার পথ অনুসরণ করে বাঙালী জাতিকে উচ্চতর আসনে নিয়ে যাচ্ছেন। মন্ত্রী বলেন, আমরা দ্রুত ও স্বল্পতম সময়ের মধ্যে উন্নত দেশের কাতারে পৌঁছে যাবো। সাপ্তাহিক ঈশ^রদী পত্রিকার সম্পাদক সেলিম সরদার এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, বিএসবি ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপের চেয়ারম্যান লায়ন এম কে বাশার, ভাইস চেয়ারম্যান লায়ন খন্দকার সেলিমা রওশন, ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন, ঈশ^রদী উপজেলা চেয়ারম্যান মকলেছুর রহমান মিন্টু, বাংলাদেশ সুগারক্রপ ইনস্টিটিউটের মহাপরিচালক ড. আমজাদ হোসেন, ঢাকাস্থ ঈশ্বরদী সমিতির সাধারণ সম্পাদক আশরাফ আলী খান ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু

৮ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ