Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়ক দুর্ঘটনায় নিহত ১০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মে, ২০১৮, ১২:০০ এএম

দেশের পৃথক স্থানে সড়ক দুর্ঘটনায় ১০ জন নিহত হয়েছেন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে রিপোর্ট:
সিলেট ব্যুরো জানায়, সিলেটে ট্রাক-লেগুনার সংঘর্ষে এরশাদ আহমদ (২৬) নামে ট্রাকচালক নিহত ও হেলপার আহত হয়েছেন। গতকাল দুপুরে সিলেট-ফেঞ্চুগঞ্জ সড়কের জলকরকান্দি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। স্থানীয় স‚ত্র জানায়, ফেঞ্চুগঞ্জগামী একটি ট্রাকের সঙ্গে সিলেটগামী লেগুনার মুখোমুখি সংঘর্ষ এড়াতে গিয়ে ট্রাকটি হাওরে পড়ে যায়। এতে চালক ও হেলপার গুরুতর আহত হন। আহতদের উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে দায়িত্বরত চিকিৎসক চালক এরশাদকে মৃত ঘোষণা করেন। সিলেট মহানগর পুলিশের মোগলাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) মো. নুরুল আলম এ তথ্য নিশ্চিত করেন।
ঝালকাঠি জেলা সংবাদদাতা জানান, ঝালকাঠি সদর উপজেলার ছত্রকান্দা এলাকায় সড়ক দুর্ঘটনায় হাসান খান (২৪) নামে এক টেম্পুচালক নিহত হয়েছেন। গতকাল বিকেল ৩টার দিকে ঝালকাঠি-খুলনা আঞ্চলিক মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। হাসান সদর উপজেলার শেখেরহাট ইউনিয়নের রাজপাশা গ্রামের এনায়েত খানের ছেলে। ঝালকাঠি থানার উপ-পরিদর্শক (এসআই) সরোয়ার হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, টাঙ্গাইলের কালিহাতীতে সড়ক দুর্ঘটনায় একজন নিহত হয়েছেন। শনিবার সকালে উপজেলার হাতিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতের নাম-পরিচয় জানা যায়নি। তবে নিহত ব্যাক্তির বয়স আনুমানিক ৩২ বছর। তিনি মানসিক ভারসাম্যহীন বলে জানিয়েছে পুলিশ। বঙ্গবন্ধু সেতু প‚র্ব থানার উপ-পরিদর্শক (এসআই) ন‚র আলম আলম এ তথ্য নিশ্চিত করেন।
মাগুরা জেলা সংবাদদাতা জানান, মাগুরায় সড়ক দূর্ঘটনায় মামুন হোসেন (২৫) ও নুর ইসলাম (২৭) নামে দুই ব্যাক্তি নিহত হয়েছে। মাগুরা সদর থানার এসআই মিরাজ হোসেন জানান, শনিবার সকালে মাগুরা-ঝিনাইদহ মহাসড়কের আবালপুর এলাকায় জ্বালানি কাঠ বোঝাই লাটাই উল্ঠে এ দূর্ঘটনা ঘটে। এ সময় চাপা পড়ে মামুন হোসেন ঘটনাস্থেলই নিহত হয়। আহত অবয় নুর ইসলাম †ক মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবমারা যায়। নিহত মামুন সদর উপজেলার সলুয়াপাড়া গ্রামের আক্তার হোসেন এর ছেলে। অপর দিকে নুর ইসলাম একই উপেজলার জাগলা গ্রামের হাফিজার রহমানের ছেলে। নিহত দুই জন দুর্ঘটনা কবলিত লাটার শ্রমিক। লাশ ময়না তদন্ত—র জন্য হাসপাতালের লাশ ঘরে রাখা হয়েছে।
দৌলতপুর (কুষ্টিয়া) উপজেলা সংবাদদাতা জানান, কুষ্টিয়ার দৌলতপুরে সড়ক দূর্ঘটনায় জবা খাতুন (১৭) নামে এক কলেজ ছাত্রী নিহত হয়েছে। গতকাল শনিবার বেলা ১১টার দিকে উপজেলার সোনাইকুন্ডি এলাকায় এ দূর্ঘটনা ঘটে। নিহত জবা খাতুন দৌলতপুর উপজেলার ফিলিপনগর ইউনিয়নের দফাদারপাড়া গ্রামের আব্দুর রশিদের মেয়ে এবং সে একাদশ শ্রেণীর ছাত্রী। দৌলতপুর থানার ওসি শাহ দারা খান ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
গোদাগাড়ী (রাজশাহী) উপজেলা সংবাদদাতা জানান, রাজশাহীর গোদাগাড়ীতে সড়ক দূর্ঘটনায় শফিকুল ইসলাম নামের এক যুবক নিহত হয়েছে। আজ শনিবার বেলা সাড়ে ১২ টার দিকে পিকআপ ভ্যানে চড়ে আমনুরা হয়ে গোদাগাড়ী সদরে যাওয়ার সময় এঘটনা ঘটে। সে গোদাগাড়ী উপজেলার আতাহারি লাইনপাড়া গ্রামের মৃত আমজাদ আলীর ছেলে। গোদাগাড়ী থানার এএসআই মানিক রাজু ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
পীরগঞ্জ (ঠাকুরগাঁও) উপজেলা সংবাদদাতা জানান, ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ট্রেনের ধাক্কায় হাসান আলী (৩৫) নামে এক পিকআপ চালক নিহত হয়েছে। শনিবার সকালে রেল ষ্টেশনের দক্ষিণে ৪৫০ (মিত্রবাটী) নামক রেলক্রসিং এলাকায় এ দূর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী ও পীরগঞ্জ রেল ষ্টেশন মাষ্টার গোলাম রাব্বানী জানায়, ঠাকুরগাঁও হতে রেড ডাউন ট্রেনটি দিনাজপুর যাওয়ার পথে ঐ এলাকায় রেললাইনের পাশে দাঁড়িয়ে থাকা একটি পিকআন ভ্যানকে ধাক্কা দেয়। এতে পিকআপ ভ্যানে থাকা চালক হাসান আলী গুরুত্বর আহন হন। স্থানীয়রা তাকে পীরগঞ্জ হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। নিহত হাসান আলী পঞ্চগড় জেলার সদর থানার সতরংপাড়া গ্রামের বসিম উদ্দীনের ছেলে।
শিবচর (মাদারীপুর) উপজেলা সংবাদদাতা জানান, শিবচরে পদ্মা সেতুর এ্যাপ্রোচ সড়কে মালবাহী ট্রাকের চাপায় ১ ভ্যানযাত্রী নিহত হয়েছে। নিহত শহিদ কুতুবপুরের চা দোকানী।
স্থানীয়রা জানান, শনিবার সকালে উপজেলার কাঁঠালবাড়ি ঘাট থেকে যাত্রী নিয়ে একটি ভ্যান পাঁচ্চর আসছিল। ভ্যানটি পদ্মা সেতুর এ্যাপ্রোচ সড়কের পাঁচ্চর বাস স্ট্যান্ড সংলগ্ন এলাকায় আসলে পিছন থেকে একটি মালবাহী ট্রাক ধাক্কা দেয়। এতে ভ্যানযাত্রী শহিদ হাওলাদার (৩৫) গুরুতর আহত হন। স্থানীয়রা আশংকাজনক অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে পাঁচ্চর রয়েল হাসপাতালে প্রাথমিক চিকিৎসা প্রদান শেষে ঢাকা নেওয়ার পথে তার মৃত্যু হয়। নিহত শহিদ উপজেলার কুতুবপুর ইউনিয়নের কুতুবপুর গ্রামের হাশেম হাওলাদারের ছেলে।
সীতাকন্ডে (চট্টগ্রাম)উপজেলা সংবাদদাতা জানান, সীতাকুন্ডে পৌরসদর এলাকায় সড়ক দুর্ঘটনায় আহত ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার দুপুরের পৌরসদরের বাসস্ট্যান্ড বাইপাস এলাকায় পথচারি মিরসরাই উপজেলার নুরজাহান বেগম ও সীতাকুন্ড বাজারের এক মুরগি ব্যবসায়ী মোঃ হেলাল মহাসড়ক পার হচ্ছিল। এসময় একটি দ্রুতগামী ট্রাক নিয়ন্ত্রন হারিয়ে তাদের পেছন থেকে ধাক্কা দিলে এক মহিলা নুরজাহান ঘটনাস্থলে নিহত হয়। গতকাল শনিবার দুপুরে চট্টগ্রাম মেডিকেলে মারা যান বলে নিশ্চিত করেন, মুরাদপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ জাহেদ হোসেন নিজামী(বাবু) ও সীতাকুন্ড পৌর ব্যবসায়ী দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ বেলাল হোসেন।
সিদ্ধিরগঞ্জ উপজেলা সংবাদদাতা জানান, নারায়ণঞ্জের সিদ্ধিরগঞ্জের সানারপাড় এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গাড়ির ধাক্কায় অজ্ঞাত যুবক (২৮) নিহত হয়েছে। শনিবার ভোরে সাড়ে ৫টায় এ দুর্ঘটনা ঘটে। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে মর্গে পাঠিয়েছে। সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) জয়নাল আবেদীন ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ