Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সেবার মানসিকতা না থাকলে ভাল চিকিৎসক হওয়া যায় না -চসিক মেয়র

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৫ মে, ২০১৮, ১২:০০ এএম

চিকিৎসকদের রোগী বা স্বজনদের মানসিক পরিস্থিতি পর্যবেক্ষণ করে সেবা নিশ্চিতে অঙ্গীকারবদ্ধ থাকতে হবে জানিয়ে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন সেবার মানসিকতা না থাকলে ভাল চিকিৎসক হওয়া যায় না। গতকাল (বৃহস্পতিবার) চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালের ইন্টার্নি চিকিৎসকদের শপথ গ্রহণ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। মেয়র বলেন, দুঃখজনক হলেও সত্য চমেক হাসপাতালে ইন্টার্নি চিকিৎসকদের রোগী সেবা, রোগীর আত্মীয়-স্বজনদের সাথে ব্যবহার নিয়ে নানা অভিযোগ আলোচিত। এ নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষকে নানা সমালোচনার মুখোমুখিও হতে হচ্ছে। তবে মনে রাখা উচিত, একজন রোগীর কাছে চিকিৎসকরাই একমাত্র ভরসা।
নবীন চিকিৎসকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদেরকে সেবার মানসিকতা, উদারতা, ধৈর্য্য সব মাপকাঠিতেই সেরা হতে হবে। পুরোনো সব অচলায়তন আর সমালোচনা পিছনে ফেলে নতুন দিনের সূচনার ভার আপনাদেরই হাতে। অনুষ্ঠানে চিকিৎসকদেরকে শপথ বাক্য পাঠ করান চমেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জালাল উদ্দিন ভূঁইয়া। এতে চমেক অধ্যক্ষ ডা. সেলিম মোঃ জাহাঙ্গীর, বিএমএ সভাপতি অধ্যাপক ডা. মুজিবুল হক খান, অধ্যাপক ডা. প্রণব কুমার চৌধুরী, অধ্যাপক ডা. অশোক কুমার দত্ত, বিএম এ সাধারণ সম্পাদক ডা. ফয়সল ইকবাল চৌধুরী, ডা. নূর হোসেন ভূঁইয়া শাহীন বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চিকিৎসক

১৩ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ