Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সড়ক দুর্ঘটনায় ৯ জেলায় নিহত ১৯

| প্রকাশের সময় : ২৪ মে, ২০১৮, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : দেশের পৃথক স্থানে গতকাল বগুড়া, রংপুর, নওগাঁ, ঠাকুরগাঁও, সিলেট, টাঙ্গাইল,পিরোজপুর, মুন্সিগঞ্জ এবং গোপালগঞ্জ জেলায় সড়ক দুর্ঘটনায় ১৯ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন কমপক্ষে ২৫ জন।
বগুড়া ব্যুরো জানায়, বগুড়া- নাটোর মহাসড়কে ট্রাক-লেগুনার মুখোমুখি সংঘর্ষে ৫ জন নিহত হয়েছে। আহত হয়েছে ৮ জন। গতকাল বুধবার সকাল ৯টার দিকে শাজাহানপুর উপজেলার পারতেকুর কৃষি কলেজ এলাকায় এই দূর্ঘটনা ঘটে। আহতদেরকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়ছে। নিহতরা হলেন বগুড়া সদরের কুকরুল দক্ষিনপাড়ার আব্দুল হামিদের ছেলে এনজিও কর্মী আরিফুল ইসলাম সুমন (৩২) নন্দিগ্রাম উপজেলার নিমগ্রাম পূর্বপাড়ার আনোয়ার হোসেনের ছেলে মোকলেছার রহমান (৫২), শেরপুরের আব্দুর রহমানের ছেলে ফারুক , নন্দীগ্রামের চাকলমা গ্রামের আইজুদ্দিনের ছেলে রমজান আলী বগুড়া সদরের কৈগাড়ী গ্রামের আনোয়ার (৩০) ।
পুলিশ দুর্ঘটনা কবলিত যানবাহন দু’টি আটক করেছে। পুলিশের এসআই মাসুদ রানা জানান, বুধবার সকাল ৯টার দিকে বগুড়া-নাটোর সড়কের উপজেলার পারতেকুর কৃষি কলেজের সামনে বগুড়াগামী মিনি ট্রাক (বগুড়া-ড-১৪-৬৩৪৯) এবং বিপরিত দিক থেকে আসা যাত্রীবাহী লেগুনা (বগুড়া-ছ-১১-০৩৪৪) মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় লেগুনার যাত্রীরা গুরুতর আহত হয়। আহতদের মধ্যে ঘটনাস্থলে ২ জন এবং বগুড়া শজিমেক হাসপাতালে নেয়ার পর ৩ জন মারা যান।
গোপালগঞ্জ জেলা সংবাদদাতা জানান, গোপালগঞ্জে ইজিবাইক ও ট্রাকের সংঘর্ষে স্কুল শিক্ষাকাসহ পরিবারের ৩ সদস্য নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ২ জন। গতকাল বুধবার দুপুর ২ টার দিকে ঢাকা-খুলনা মহ্ড়াকের কাশিয়ানী উপজেলার মাঝিগাতী নামকস্থানে এ সড়ক দুর্ঘটনাটি ঘটে।
নিহতরা হলেন কাশিয়ানী উপজেলার মাঝিগাতী গ্রামের হাফিজুর রহমান মোল্লার স্ত্রী জয়নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিনা বেগম (৪৮) তার মেয়ে মাদারীপুর জেলার চর মুগুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক একামণি (২০) ও একামনির শিশুকন্যা মাইসা (৩)। একামনি মাদারীপুর শহরের শকুনী লেক এলাকার বাসিন্দা মিন্টু তালুকদারের স্ত্রী।
নিহত সেলিনা বেগমের ভাগ্নে মোঃ নাদিম হাসান জানান, বুধবার দুপুরে সেলিনা বেগম তার মেয়ে, ছেলে ও নাতনীকে নিয়ে কাশিয়ানী উপজেলার পারুলিয়া গ্রামের বাবার বাড়িতে বেড়ানোর উদ্দেশ্যে ইজিবাইকে করে মাঝিগাতি গ্রাম থেকে রওনা দেন। তাদের ইজিবাইকটি ঢাকা-খুলনা মহাসড়কের মাঝিগাতী এলাকায় পৌঁছালে ট্রাকের সাথে সংঘর্ষ হয়। ইজিবাইকটি ছিন্নবিচ্ছিন হয়ে হয়ে রাস্তার খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই সেলিনা বেগম ও মাইসা নিহত হয়। মারাতœক আহত হয় ওই শিক্ষিকার মেয়ে একামণিম, ছেলে বিশাল ও ইজিবাইকের চালক কামরুল। তাদের উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে একামণি মারা যান। কামরুল ও বিশাল ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছে বলে জানান মোঃ নাদিম হাসান । কাশিয়ানী থানার ওসি আজিজুর রহমান সড়ক দুর্ঘটনায় স্কুল শিক্ষিকা সহ ৩ জন মৃত্যুর সত্যতা নিশ্চিত করে বলেন, পুলিশ ঘটনাস্থল থেকে ২টি লাশ উদ্ধার করেছে। এ ব্যাপারে পুলিশ সদস্যরা আইনী প্রক্রিয়া চালাচ্ছেন।
রংপুর জেলা সংবাদদাতা জানান, রংপুরের পীরগঞ্জ উপজেলায় একটি বাস যাত্রীবাহী নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়ে গেলে ঘটনাস্থলেই ২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১০ জন। তাদেরকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল বুধবার বিকেল পৌনে ৩টার দিকে উপজেলার রামনাথপুর ইউনিয়নের জগন্নাথপুর এলাকার ঢাকা-রংপুর সহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয়রা জানিয়েছেন, বগুড়া থেকে ছেড়ে আসা রংপুরগামী যাত্রীবাহী একটি বাস জগন্নাথপুর এলাকায় পৌঁছে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে পাশের পুকুরে পড়ে উল্টে যায়। এতে ঘটনাস্থলেই ২ বাসযাত্রী মারা যান। আশঙ্কাজনক অবস্থায় আহত অন্তত ১০ জন যাত্রীকে স্থানীয় এবং বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাৎক্ষণিকভাবে হতাহতদের পরিচয় জানা যায়নি।
নওগাঁ : গতকাল দুপুর ১টার দিকে সোয়েব ও অনিক নামে মোটরসাইকেলের দুই আরোহী বাইপাস সড়ক দিয়ে বশিপুর এলাকায় যাচ্ছিলেন। এসময় সামনের দিক থেকে আসা একটি ট্রাক্টর তাদের ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই দুই যুবকের মৃত্যু হয়। স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে লাশ দু’টি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠিয়ে দিয়েছে পুলিশ।
ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ের কুমিল্লা বিনোদন কেন্দ্রের (বলাকা উদ্যান) কাছে ট্রাকের ধাক্কায় রাজু মিয়া (৩৫) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। বেলা ১২টার দিকে ঠাকুরগাঁও-দিনাজপুর মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। রাজু দিনাজপুর জেলার বিরল থানার মো. খায়রুল ইসলামের ছেলে। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা গিয়ে তার লাশ উদ্ধার করে।
সিলেট : বিকেল ৪টার দিকে দক্ষিণ সুরমার হুমায়ন রশিদ চত্বর এলাকায় বাসচাপায় সালমান আহমদ রুবেল (৪২) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। প্রত্যক্ষদর্শী স‚ত্রে জানা যায়, চত্বরের পাশে মোটরসাইকেল রেখে রাস্তা পার হচ্ছিলেন সালমান। এমন সময় দ্রæতগামী একটি বাস তার ওপর দিয়ে চলে যায়। এতে ঘটনাস্থলে প্রাণ হারান সালমান।
মুন্সিগঞ্জ : দুপুর আড়াইটার দিকে মুন্সিগঞ্জ সদরের পঞ্চসার ইউনিয়নের দুর্গাবাড়ি এলাকায় ব্যাটারি চালিত অটোরিকশা ও মোটরসাইকেলের সংঘর্ষে মো. বাঁধন (২৫) নামে এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় মো. শাহজাহান (১৯) নামে ওই মোটরসাইকেলের আরেক আরোহী আহত হয়েছেন। মোটরসাইকেল চালক নিহত বাঁধন মুক্তারপুর এলাকার চৌধুরী বাড়ির বাবুল আক্তারের ছেলে এবং আহত শাহজাহান মুক্তারপুর এলাকার আব্দুল মজিদের ছেলে।
পিরোজপুর : পিরোজপুর ফায়ার সার্ভিস কার্যালয়ের সামনে পিরোজপুর-বরিশাল আঞ্চলিক মহাসড়কে ব্যাটারিচালিত অটোরিকশা ও মোটরসাইকেলের সংঘর্ষে জেলা পরিষদের সদস্য কামরুজ্জামান সিকদার (৪০) নিহত হন। তিনি পিরোজপুর সদর উপজেলার সিকদার মলি­ক ইউনিয়নের পাঁচপাড়া গ্রামের হাবিবুর রহমান সিকদারের ছেলে। পিরোজপুর জেলা পরিষদের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য ও পিরোজপুর সদর উপজেলার সিকদার মলি­ক ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন কামরুজ্জামান সিকদার। পুলিশ ও ফায়ার সার্ভিস স‚ত্রে জানা যায়, বেলা ১১টার দিকে কামরুজ্জামান সিকদার মোটরসাইকেলে জেলা প্রশাসকের কার্যালয়ে যাচ্ছিলেন। ফায়ার সার্ভিসের কার্যালয়ের সামনে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা ব্যাটারিচালিত একটি ইজিবাইকের সঙ্গে তাঁর মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে কামরুজ্জামান সিকদার গুরুতর আহত হন। ফায়ার সার্ভিসের সদস্যরা তাঁকে উদ্ধার করে পিরোজপুর সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম জিয়াউল হক বলেন, ইজিবাইকটিকে আটক করা হয়েছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
সখীপুর : টাঙ্গাইলের সখীপুরে সড়ক দুর্ঘটনায় শাহ আলম (২৫) নামের এক অটোভ্যানচালক নিহত হয়েছেন। গতকাল সকালে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে তার মৃত্যু হয়। জানা গেছে, গত মঙ্গলবার রাতে উপজেলার কচুয়া-বহেড়াতৈল সড়কের ফালুরচালা নামক স্থানে অটোভ্যানচালক দুর্ঘটনার শিকার হন। নিহত শাহ আলম উপজেলার কালিয়া ইউনিয়নের কচুয়া গ্রামের মধু মিয়ার ছেলে। নিহতের পরিবার ও প্রত্যক্ষদর্শী স‚ত্রে জানা যায়, মঙ্গলবার রাতে উপজেলার কচুয়া-বহেড়াতৈল সড়কের ফালুরচালা নামক স্থানে অটোভ্যানচালক শাহ আলম দুর্ঘটনার শিকার হলে স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে সখীপুর ও পরে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করে। বুধবার সকালে সে মারা যায়। এ ব্যাপারে সখীপুর থানার ওসি এস. এম. তুহীন আলী সড়ক দুর্ঘটনায় অটোভ্যানচালকের নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ