Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু ২ জুন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মে, ২০১৮, ২:২৫ পিএম
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঢাকা কমলাপুর ও চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে বিশেষ ব্যবস্থায় অগ্রিম টিকিট বিক্রি শুরু হচ্ছে আগামী ২ জুন।
ঈদে ট্রেনযাত্রীদের সেবা বৃদ্ধি ও দুর্ভোগ কমাতে ৯ জুন থেকে ঈদফেরত যাত্রীদের টিকিট বিক্রি হবে। ২-৬ জুন পর্যন্ত অগ্রিম ও ৯-১৩ জুন পর্যন্ত ফিরতি টিকিট বিক্রি চলবে।
 
রেলওয়ে মহাপরিচালক মো. আমজাদ হোসেন বলেন, আগামী ১৬ জুন ঈদ (সম্ভাব্য তারিখ) হচ্ছে এমনটা মাথায় নিয়ে রেলওয়েতে ব্যাপক প্রস্তুতি নেয়া হচ্ছে। সেই হিসেবে ২ জুন অগ্রিম ও ৯ জুন ফিরতি টিকিট বিক্রি শুরু করবে।
 
 
 
তবে তিনি বলেন, এটি আমাদের প্রস্তুতি সভার সিদ্ধান্ত। চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন রেলপথমন্ত্রী মো. মুজিবুল হক। তিনি আনুষ্ঠানিকভাবে টিকিট বিক্রি ও সার্বিক ব্যবস্থাপনার ওপর সিদ্ধান্ত দেবেন।
 
জানা গেছে, ২ জুন ১১ জুনের, ৩ জুন ১২ জুনের, ৪ জুন ১৩ জুনের, ৫ জুন, ১৪ জুনের এবং ৬ জুন ১৫ জুনের অগ্রিম টিকিট বিক্রি হবে। ঈদফিরতি টিকিট ৯ জুন ১৮ জুনের, ১০ জুন ১৯ জুনের, ১১ জুন ২০ জুনের, ১২ জুন ২১ জুনের এবং ১৩ জুন ২২ জুনের বিক্রি হবে।
 
কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার সীতাংশু চক্রবর্তী  জানান, আমরা ঈদ উপলক্ষে অগ্রিম টিকিট বিক্রির সম্ভাব্য তারিখ পেয়েছি। ইতিমধ্যে আমরা প্রস্তুতি সম্পন্ন করতে স্ব স্ব স্থানে কাজ শুরু করে দিয়েছি।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ