Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘মাদরাসা সুপার ও ইমামকে বর্বর লাঞ্চনাকারীদের অবিলম্বে গ্রেফতার করতে হবে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মে, ২০১৮, ৬:৩০ পিএম

বরিশাল বাকেরগঞ্জ রঙ্গশ্রী ইউনিয়নের কাঁঠালিয়া ইসলামিয়া দারুস সুন্নাহ দাখিল মাদরাসার সুপার ও নেছারবাগ বায়তুল আমান জামে মসজিদের ইমাম মাওলানা আবু হানিফাকে বর্বর লাঞ্চনার প্রতিবাদ ও মূলহোতাদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ঢাকা মহানগর গত মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এবং জাতীয় শিক্ষক ফোরাম ও আহলুস সুন্নাহ মিডিয়া গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে পৃথক পৃথক মানববন্ধন কর্মসুচি পালন করেছে। এছাড়া ইসলামিক বুদ্ধিজীবী ফ্রন্টের আহ্বায়ক ইঞ্জিনিয়ার আব্দুল হান্নান আল-হাদী, আহলে সুন্নাত ওয়াল জামাত সমন্বয় কমিটির সমন্বয়ক এম এ মতিন, সদস্য সচিব মুছায়েব উদ্দিন বখতিয়ার, ইসলামী ছাত্রসেনার সভাপতি এইচ এম শহীদুল্লাহ, সাধারণ সম্পাদক সৈয়দ মোঃ খোবাইব পৃথক পৃথক বিবৃতিতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ঢাকা মহানগর আহ্বায়ক হাফেজ মাওলানা ইউনুছ ঢালীর সভাপতিত্বে এবং সদস্য সচিব মাওলানা বাছির উদ্দিন মাহমুদের পরিচালনায় মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন ইসলামী আন্দোলনের যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলনের প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা কামাল উদ্দিন সিরাজ, মুফতী হেদায়েতুল্লাহ আজাদী প্রমুখ। আহলুস সুন্নাহ মিডিয়া ঢাকা বিভাগ সমন্বয়ক মাওলানা কামরুল হাসান নেছারীর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন আ ন ম মাসউদ হোসেন আল-কাদরী। জাতীয় শিক্ষক ফোরামের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত মানবন্ধনে বক্তব্য রাখেন সেক্রেটারী জেনারেল এবিএম জাকারিয়া, প্রভাষক আব্দুস সবুর, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, ডা. কামরুজ্জামান, মুফতি মাসউদুর রহমান প্রমুখ।
পৃথক পৃথক কর্মসুচিতে নেতৃবৃন্দ বলেছেন, এরূপ ঘটনা জঘন্য দৃষ্টান্ত। মাদরাসা সুপার ও ইমাম লাঞ্চনার করার অর্থ পুরো আলেম ও ইমাম সমাজকে লাঞ্চনা করা। এর বিচার না হলে তৌহিদী জনতা ঘরে বসে থাকবে না। অবিলম্বে দোষীদের গ্রেফতার করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ