Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হ্যাটট্রিকেও কষ্টের জয় রাসেলের

প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ইথিওপিয়ান ফরোয়ার্ড ফিকরু হ্যাটট্রিক পেলেও স্বাধীনতা কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচেও কষ্টের জয় পেয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র। প্রথম ম্যাচে আরামবাগের বিপক্ষে জয় পেতে কস্ট হলেও দ্বিতীয় ম্যাচে টিম বিজেএমসির বিপক্ষেও এধারা অব্যাহত থাকে শেখ রাসেলের। যদিও গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শেখ রাসেল ফিকরুর হ্যাটট্রিকে ৩-২ গোলে হারায় বিজেএমসিকে। বিজয়ীদের পক্ষে ফিকরু তিনটি এবং বিজেএমসির মেহেদী হাসান তপু ও নাইজেরিয়ান মিডফিল্ডার স্যামসন ইলিয়াসু একটি করে গোল করেন।
কাল স্বাধীনতা কাপে ‘খ’ গ্রæপের খেলায় বিজেএমসিকে শেষ ৩০ মিনিট দশজন নিয়ে খেলতে হয়। কারণ রাসেলের মিডফিল্ডার রুম্মানকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন বিজেএমসির নাইজেরিয়ান ডিফেন্ডার বেইবেক। তারপরও তারা সমান তালেই লড়েছে প্রিমিয়ার লিগ রানার্সআপদের বিপক্ষে। যদিও ম্যাচের শুরুতেই গোল হজম করতে হয় অফিসপাড়ার দলটিকে। ৩ মিনিটে বল নিয়ে প্রতিপক্ষ বক্সে ঢুকে পড়েন ফিকরু। তাকে আটকাতে বিজেএমসির ডিফেন্ডার সাইফুল ইসলাম ফিকরুকে বক্সে ফেলে দিলে রেফারি পেনাল্টির নির্দেশ দেন। পেনাল্টি শটে দক্ষতার সঙ্গেই বল জালে পাঠান ফিকরু (১-০)। গোল পেয়েই যথারীতি ডিগবাজি দিয়ে তা উদযাপন করেন তিনি। তবে ডিফেন্সের দুর্বলতার কারণে খুব বেশিক্ষণ লিড ধরে রাখতে পারেনি শেখ রাসেল। ম্যাচের ৭ মিনিটে নাইজেরিয়ান এলিটা কিংসলের ক্রসে দর্শণীয় শটে গোল করে সমতা আনেন বিজেএমসির ফরোয়ার্ড মেহদী হাসান তপু (১-১)। এরপর এগিয়ে যাবার চমৎকার সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেননি বিজেএমসির এলিটা। ৩২ মিনিটে শেখ রাসেলের বক্সের বাঁমপ্রান্ত থেকে এলিটার শট অল্পের জন্য জড়ায়নি জালে। ম্যাচের ৫৪ ও ৭৬ মিনিটে পরপর দুটি গোল করে টুর্নামেন্টে দ্বিতীয় হ্যাটট্রিক করেন ফিকরু। তিনি রুম্মনের ক্রসে হেড করে দ্বিতীয় ও একক প্রচেষ্টায় তৃতীয় গোলটি আদায় করে নেন (৩-১)। তিন গোল হজম করা বিজেএমসি কিন্তু দমে না গিয়ে ঘুরে দাঁড়ায়। ৮২ মিনিটে দ্বিতীয় গোল পায় তারা। এসময় নাইজেরিয়ান মিডফিল্ডার স্যামসন ইলিয়াসু গোল করে ব্যবধান কমান (২-৩)। তবে হার এড়াতে পারেনি বিজেএমসি। টুর্নামেন্টে দুই ম্যাচে রাসেলের সংগ্র ছয় এবং বিজেএমসির সংগ্রহ তিন পয়েন্ট।
দিনের অপর ম্যাচে উত্তর বারিধারাকে ২-০ গোলে হারায় ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব। বিজয়ীদের পক্ষে গোল দুটি করেন মাসুক মিয়া জনি (১১ মিনিট) ও ইসমাইল বাঙ্গুরা (৯০+৪ মিনিট)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হ্যাটট্রিকেও কষ্টের জয় রাসেলের
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ