Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শ্রমিকনেতা আহসান উল্লাহ মাস্টারের মৃত্যুবার্ষিকী পালন

গাজীপুর জেলা ও টঙ্গী সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ মে, ২০১৮, ৮:২০ পিএম
গাজীপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য বিশিষ্ট শ্রমিকনেতা মুক্তিযোদ্ধা আহসান উল্লাহ মাস্টারের ১৪তম শাহাদাৎবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে কালো ব্যাজ ধারণ, কবর জিয়ারত, পুষ্পস্তবক অর্পণ, মিলাদ ও দোয়া মাহফিল, ফ্রি চিকিৎসা সেবা, খাদ্য বিতরণ ও স্মরণসভার আয়োজন করা হয়।
সকালে গাজীপুর মহানগরীর হায়দারাবাদে মরহুম আহসান উল্লাহ মাস্টারের কবর জিয়ারত ও পুষ্পস্তবক অর্পণ করেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী, আহসান উল্লাহ মাস্টারের ছেলে জাহিদ আহসান রাসেল এমপি, গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, পুলিশ সুপার মুহাম্মদ হারুন অর রশীদ, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. গিয়াস উদ্দিন, বাউবি ভিসির পক্ষে রেজিষ্ট্রার অধ্যাপক ড. আবুল হোসাইন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের পক্ষে প্রা-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মশিউর রহমান প্রমুখ। এ ছাড়া আওয়ামী লীগসহ দলীয় অঙ্গ সংগঠন ও বিভিন্ন রাজনৈতিক, সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে মরহুমের কবরে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. আলী হায়দার খান ও শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালের তত্ত্বাধায়ক ডা. কমর উদ্দিন, স্বাধীনতা চিকিৎসক পরিষদ ও বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) গাজীপুর জেলা শাখার পক্ষ থেকে ডাঃ আমির হোসেন রাহাত ও ডাঃ সুশান্ত কুমার সরকারের নেতৃত্বে ও শহর যুবলীগের যুগ্ম সম্পাদক আমজাদ হোসেন পলাশের সহযোগিতায় মরহুমের মাজার প্রাঙ্গনে রক্তদান কর্মসূচি ও বিনামূল্যে চিকিৎসা সেবা কার্যক্রম পরিচালনা করা হয়। 
দুপুরে আহসান উল্লাহ মাস্টারের ছেলে জাহিদ আহসান রাসেল এমপির সভাপতিত্বে সমাধিস্থলে এক স্মরণসভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য গাজীপুর জেলা পরিষদ চেয়ারম্যান আখতারউজ্জামান, জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট আমানত হোসেন খান, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আফজাল হোসেন সরকার রিপন, যুগ্ম সম্পাদক আতাউল্লাহ মন্ডল, সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন মহি, মহানগর যুবলীগের আহবায়ক কামরুল আহসান সরকার রাসেল প্রমুখ।
বিকেলে শহরের দলীয় কার্যালয়ের সামনে গাজীপুর মহানগর আওয়ামী লীগের উদ্যোগে আহসানউল্লাহ মাস্টার স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এড. ওয়াজউদ্দিন মিয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ, আওয়ামী লীগ নেতা আব্দুর রউফ নয়ন, আব্দুল হাদী শামীম, মজিবুর রহমান, দেলোয়ার হোসেন দেলু প্রমুখ।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ