Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

স্যামির নামে স্টেডিয়াম চার্লসের গ্যালারী

প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ক্যারিবীয় সাগরের ছোট্ট দ্বীপরাষ্ট্র সেন্ট লুসিয়ার বড় তারকা ড্যারেন স্যামি। ওয়েস্ট ইন্ডিজের অধিনায়কত্ব করছেন অনেক দিন। সাফল্যের মুকুটেও আছে অমূল্য রতœ- দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ। শুধু ওয়েস্ট ইন্ডিজই নয়, ক্রিকেট ইতিহাসে মাত্র চতুর্থ ক্রিকেটার হিসেবে স্যামি জোড়া ‘বিশ্বকাপজয়ী’ অধিনায়ক হিসেবে নাম লিখিয়েছেন। স্যামির সাফল্যে মাতোয়ারা সেন্ট লুসিয়াবাসী। কৃতজ্ঞতা হিসেবে দ্বীপের একমাত্র আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের নামকরণ স্যামির নামে করার সিদ্ধান্ত নিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
এত দিন বেঁশেজো ক্রিকেট স্টেডিয়াম নামে পরিচিত মাঠটি এখন থেকে পরিচিত হবে ড্যারেন স্যামি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম হিসেবে। গতকাল মঙ্গলবার সেন্ট লুসিয়ায় আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে এই ঘোষণা দেন দ্বীপরাষ্ট্রের প্রধানমন্ত্রী কেনি ডি অ্যান্থনি। এমন সন্মাননায় কৃতজ্ঞতাই ঝরলো সদা হাস্যোজ্জ্বল স্যামির কণ্ঠে। হাজারো ভক্ত-সমর্থকের উপস্থিতিতে বিমানবন্দরে নেমে জানালেন, ‘আমি সত্যিই গর্বিত, বিমোহিত, আশীর্বাদপুষ্ট। ধন্যবাদ, আমরা সবসময়ই জানি সেন্ট লুসিয়াবাসী আমাকে কতটা ভালোবাসে। তাদের শ্রদ্ধা, ভালোবাসা আর অনুপ্রেরণা আমাদের আরো উন্নত করবে- যা আমি এখানে, বিমানবন্দরে দেখছি। হায় খোদা! সকলকে অনেক অনেক ধন্যবাদ।’
এই স্টেডিয়ামের একটি গ্যালারির নামকরণ করা হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী ওয়েস্ট ইন্ডিজ দলের সদস্য সেন্ট লুসিয়ার ক্রিকেটার জনসন চার্লসের নামে। স্টোডিয়ামটি রোডনি বে এলাকার পর্যটন এলাকায়। ২০০২ সাল থেকে আন্তর্জাতিক ভেন্যুর স্বীকৃতি পাওয়ার চার বছর পর দিবারাত্রির ম্যাচ দিয়ে হয় ওয়ানডের পথচলা। ১৫ হাজার দর্শক ধারণক্ষমতা সম্পন্ন এই ভেন্যুটিতে আছে ১৮টি হসপিটালিটি বক্স। আধুনিকতার ছোঁয়া দিয়ে সাজানো সেটিডিয়ামটির প্যাভিলিয়নের প্রতিটিতে আছে নিজস্ব জিম, লাউঞ্জ, ব্যালকনি আর কনফারেন্স রুম। দৃষ্টিনন্দন এই আন্তর্জাতিক ক্রিকেট ভেন্যুটিতে সর্বশেষ ম্যাচ খেলার সৌভাগ্য হয়েছিলো বাংলাদেশের। ২০১৪ সালের সেপ্টেম্বর মাসে ওয়েস্ট ইন্ডিজ সফরের দ্বিতীয় টেস্ট ক্যারিবয়ানদের বিপক্ষে খেলেছিলেন মুশফিক বাহিনী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্যামির নামে স্টেডিয়াম চার্লসের গ্যালারী
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ