Inqilab Logo

শনিবার ১৪ সেপ্টেম্বর ২০২৪, ৩০ ভাদ্র ১৪৩১, ১০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কাগতিয়া দরবারে রয়েছে আধ্যাত্মিক ব্যবস্থাপনা

সুলতানপুর কাজীপাড়া এশায়াত মাহফিলে প্রিন্সিপাল ছৈয়্যদ মুনির উল্লাহ্ আহমাদী

| প্রকাশের সময় : ৭ মে, ২০১৮, ১২:০০ এএম

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : আল্লামা শায়খ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী বলেছেন, কাগতিয়া দরবারে রয়েছে আধ্যাত্মিক ব্যবস্থাপনা। তিনি গত শুক্রবার রাউজান পশ্চিম সুলতানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ময়দানে এশায়াত মাহফিলে উপস্থিত হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমানের উদ্দেশে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। এ মাহফিলের আয়োজন করে সুলতাপুরের সমাজ উন্নয়ন মূলক সংগঠন কাজী পাড়া অগ্রণী যুব নিশান। মাহফিলের সার্বিক সহযোগিতা করে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ১নং উত্তর রাউজান শাখা ও ৯৭নং সুলতানপুর উচ্চ বিদ্যালয় শাখা।
তিনি আরও বলেন, সুস্বভাব গঠন এবং সকল পাপাচার ও অনৈতিক কর্মকাÐ থেকে যুব সমাজকে মুক্ত করাই কাগতিয়া দরবারের অন্যতম লক্ষ্য ও উদ্দেশ্য। যে লক্ষ্য বাস্তবায়নে আজীবন কাজ করেছেন কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা।
গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রীর সহকারি একান্ত সচিব মুহাম্মদ নূর খানের সভাপতিত্বে মাহফিলে অতিথি ছিলেন রাউজান পৌরসভার সাবেক ওয়ার্ড কাউন্সিলর মুহাম্মদ জাহাঙ্গীর আলম চৌধুরী, সংগঠনের সাংগঠনিক সচিব অধ্যাপক মুহাম্মদ তসলিম উদ্দীন, অধ্যাপক মুহাম্মদ জাহাঙ্গীর আলম, মাষ্টার মুহাম্মদ সোলায়মান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের ওলামা পরিষদের সভাপতি আল্লামা মুহাম্মদ ইব্রাহিম হানফী, কাগতিয়া এশাতুল উলুম কামিল এম. এ. মাদরাসার মুহািদ্দস আল্লামা মুহাম্মদ সেকান্দর আযমী, ওলামা পরিষদের সহ-সচিব আল্লামা মুহাম্মদ সেকান্দর আলী, সহ-এশায়াত সম্পাদক আল্লামা মুহাম্মদ ফোরকান, মাওলানা মুহাম্মদ সাইফুল ইসলাম। মাহফিলে স্থানীয় অনেক আলেম, শিক্ষাবিদ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ ছাড়াও এলাকার হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমান উপস্থিত ছিলেন।
মাহফিল শেষে দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহ্র ঐক্য, সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাগতিয়া


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ