Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মিথ্যা ঘোষণায় আমদানি চট্টগ্রাম বন্দরে ফের সিগারেট জব্দ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৬ মে, ২০১৮, ৮:৪৫ পিএম

চট্টগ্রাম বন্দরে আবারও মিথ্যা ঘোষণায় আনা এক কন্টেইনার আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট জব্দ করা হয়েছে। কাস্টমস কর্তৃপক্ষ ৪০ ফুট দীর্ঘ সন্দেহভাজন এই কন্টেইনারটি আটক করে। রোববার নিউমুরিং কন্টেইনার টার্মিনাল (এনসিটি) ইয়ার্ডে কন্টেইনারটির কায়িক পরীক্ষা করা হয়।
কাস্টমস কর্মকর্তারা জানান, ব্র্যান্ড নিউ প্রিন্টিং মেশিন আমদানির নামে এলসি খোলা হয়েছিল। কাস্টমসে দাখিল করা আইজিএম-এও প্রিন্টিং মেশিনের কথা বলা হয়েছিল। কিন্তু কন্টেইনারটিকে সন্দেহজনক ধরে খোলার পর দেখা গেছে সব বিদেশি সিগারেট, যেগুলো আমদানির কোনও অনুমতি নেই। আমদানিকারক প্রতিষ্ঠানের হদিস পাওয়া যায়নি। কন্টেইনারটিতে কি পরিমাণ সিগারেট রয়েছে তা গণনা চলছে। সিগারেট আমদানিতে ৪৫০ শতাংশ ডিউটি দিতে হয়। আর এ কারণে মিথ্যা ঘোষণায় সিগারেট আমদানি করা হয়।
এর আগে গত ২৮ এপ্রিল ২০ ফুট দীর্ঘ একটি কন্টেইনারে দুটি ব্যান্ডের ৬ লাখ ৩০ হাজার সিগারেটের প্যাকেট এবং ১ কোটি ৩০ লাখ শলাকা পাওয়া গিয়েছিল। আমদানিকারক প্রতিষ্ঠান ৩৬০ বেল্ট ফেল্ট নামে ফোম জাতীয় পণ্য আমদানির ঘোষণা দিয়ে এই সিগারেট এনেছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ