Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শতাধিক মার্কিন আইন প্রণেতার বাসা ভাড়া নেয়ার সামর্থ্য নেই

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ মে, ২০১৮, ৮:২৬ পিএম

আমি মনে করি না আমাদের জাতির পিতারা এমনটা চেয়েছিলেন- কিথ এলিসন (একজন মার্কিন আইন প্রণেতা) বাড়ি ভাড়া নেয়ার সামর্থ্য নেই বলে সরকারি কার্যালয়েই রাত কাটান যুক্তরাষ্ট্রের শতাধিক আইন প্রণেতা। কয়েক দশক ধরেই যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট (কংগ্রেস) সদস্যদের (আইনপ্রণেতা) বেতন বাড়েনি। কিন্তু জীবনমান বাড়ছে লাফিয়ে লাফিয়ে। বিশেষ করে ওয়াশিংটন ও নিউইয়র্কের মতো ব্যয়বহুল শহর দুটির বাসা ভাড়া সামান্য বেতনভুক্ত ‘ছাপোষা’ মানুষগুলোর নাগালের বাইরে। সেই প্রভাব পড়েছে দেশটির আইনপ্রণেতাদেরও। প্রতিবেদনে বলা হয়েছে, কংগ্রেসের একাধিক সদস্য ওয়াশিংটনে যখন থাকেন, তখন হোটেলে বা ভাড়া বাসায় থাকার মতো অর্থ তাদের থাকে না। অগত্যা, কংগ্রেসম্যান হিসেবে ক্যাপিটল হিলে বরাদ্দকৃত অফিস কক্ষেই ঘুমানোর ব্যবস্থা করেছেন তারা। কংগ্রেসের শতাধিক সদস্যই অফিসকেই রাত কাটানোর জন্য বেছে নিয়েছেন। আইনপ্রণেতাদের বেশির ভাগই বলছেন, আলাদা বাসা ভাড়া করা বা হোটেলে থাকার সামর্থ্য তাদের নেই। আবার কেউ কেউ বলছেন, কাজ করতে সুবিধা হওয়ায় এই পন্থা অবলম্বন করছেন তারা। নিউইয়র্ক পোস্ট।



 

Show all comments
  • M. Zakir Hossain ৪ মে, ২০১৮, ১১:৪৪ পিএম says : 0
    ওদের কে বলুন বাংলাদেশে এসে এক বছর ছয় মাস যে কোন ভাবে এম পি হতে। তাহলে বাসা বাসা ভাড়া দেয়া তো দুরের কথা, মাসে কম পক্ষে দু এক কোটি টাকা বাসা ভাড়ার মালিক হতে পারবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন আইন প্রণেতা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ