Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

অরুণ চন্দ্রের হজে যাওয়ার সেই আদেশ বাতিল

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ মে, ২০১৮, ২:৫২ পিএম

গোপালগঞ্জের সরকারি বঙ্গবন্ধু কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের সনাতন ধর্মাবলম্বী অধ্যাপক অরুণ চন্দ্র বিশ্বাসের পবিত্র হজে যাওয়ার ছুটির আদেশ বাতিল করা হয়েছে। ছাপা (প্রিন্টিং) ভুলের কারণে এমন ঘটনা ঘটেছে বলে দাবি করেছেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের কলেজ শাখার অতিরিক্ত সচিব মোল্লা জালাল।

এ বিষয়ে জানতে চাইলে বৃহস্পতিবার মোল্লা জালাল বলেন, এটি ভুলবশত হয়েছে। মূলত প্রিন্টিং ভুলের কারণে এমন ঘটনা ঘটেছে। বিষয়টি তাৎক্ষণিক সংশোধন করে নতুন নির্দেশ জারি করা হয়েছে। মূলত গোপালগঞ্জের সেই শিক্ষক ভারতে তীর্থ স্থান গমনে ছুটি আবেদন করেছিলেন বলে তিনি জানান।


শিক্ষা মন্ত্রণালয়ের একাধিক কর্মকর্তা জানান, এ ঘটনার পরে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব হোসরাব হোসাইন বৃহস্পতিবার সকালে সংশ্লিষ্ট কর্মকর্তাদের ডেকে এমন ভুলের কারণ জানতে চান। পাশাপাশি এ ধরনের ঘটনা যেন আর না ঘটে সে জন্য কর্মকর্তাদের সতর্ক করেন।

জানা গেছে, গত ৩০ এপ্রিল অধ্যাপক অরুণ চন্দ্র বিশ্বাসকে পবিত্র হজে যাওয়ার জন্য ৫০ দিনের ছুটি দেয়া হয়। তবে ভারতে তীর্থ স্থান গমনে আগামী ১ জুন থেকে ২১ জুন পর্যন্ত ছুটির আবেদন করেছিলেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ