Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাভারে চামড়া শিল্পনগরীতে দুই শ্রমিকের মৃত্যু, আহত ১

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মে, ২০১৮, ১২:১২ পিএম

সাভারের হেমায়েতপুরের হরিণধরায় চামড়া শিল্পনগরীর একটি ফ্যাক্টরিতে হাউজে পড়ে অসুস্থ হলে হাসপাতালে নেয়ার পথে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন- মাহবুব (৫০) ও হাসান (২৪)। এ সময় মোয়াজ্জেম নামের অপর শ্রমিক গুরুতর অসুস্থ হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

পুলিশ ও এক শ্রমিক নেতার সূত্রে জানা যায়, গতকাল বুধবার বিকেলে প্রিন্স লেদার ট্যানারিতে চামড়া প্রসেস করার জন্য কেমিক্যাল ও চামড়াসহ মিশ্রিত একটি হাউজে পড়ে যায় মোয়াজ্জেম নামের এক শ্রমিক। তাকে উদ্ধারে এগিয়ে আসে মাহবুব ও হাসান। এ সময় কেমিক্যালের বিষক্রিয়ায় মাহবুব ও হাসান গুরুতর অসুস্থ হলে মাহবুবকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মৃত্যু হয় আর হাসানকে সোহরাওয়ার্দী মেডিকেলে নেয়ার পথে মারা যান। আশঙ্কাজনক অবস্থায় মোয়াজ্জেমকে ঢাকা মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ট্যানারি ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি আবুল কালাম আজাদ জানান, ট্যানারিতে কাজ করা অবশ্যই ঝুঁকিপূর্ণ। এক্ষেত্রে শ্রমিক যিনি কাজ করবেন তিনি এতোটা বুঝবেন না। এ ব্যাপারে কর্তৃপক্ষের কিছুটা গাফিলতি থেকে যায়।

তিনি আরো বলেন, আমি মনে করি মালিক ও শ্রমিক সকলেই সতর্ক থাকা উচিৎ। তিনি দুই শ্রমিকের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

ট্যানারি ফাঁড়ি ইনচার্জ (পরিদর্শক) গোলাম নবী জানান, প্রিন্স লেদার ট্যানারিতে কেমিক্যাল মেশানোর সময় এ ঘটনা ঘটে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চামড়া

১৩ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ