Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

শ্যামনগরে ক্রেতা সেজে রয়েল বেঙ্গল টাইগারের চামড়া উদ্ধার করলো র‌্যাব, আটক ৩

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:৩৪ পিএম

সাতক্ষীরার শ্যামনগরে ক্রেতা সেজে ৮০ লাখ টাকার বিনিময়ে একটি রয়েল বেঙ্গল টাইগারের চামড়া ক্রয়ের ফাঁদ পেতে তিনজনকে আটক ও একটি বাঘের চামড়া উদ্ধার করেছে র‌্যাব-৬ এর সাতক্ষীরা ক্যাম্পের সদস্যরা।

সোমবার (৬ ফেব্রুয়ারি) বিকালে উপজেলার হরিনগর বাজার সংলগ্ন ধলপাড়া গ্রামের শেখ হাফিজুর রহমানের বাড়ি থেকে বাগের চামড়াটি উদ্ধার করা হয়।

আটককৃত তিনজন হলেন, ধলপাড়া গ্রামের মৃত শেখ সুরাত আলীর ছেলে হাফিজুর রহমান (৪৩), তার চাচাত দুই ভাই শেখ মিজানুর রহমানের ছেলে শেখ আসিফ হাসান (২৬) ও শেখ ইসমাইল হোসেন (২৩)।

জানা গেছে, র‌্যাব-৬ এর গোয়েন্দা ইউনিটের সদস্যরা ক্রেতা সেজে হাফিজুর রহমানের নিকট হতে রয়েল বেঙ্গল টাইগারের চামড়া সংগ্রহের চেষ্টা করে। পূর্ব প্রতিশ্রুতি মোতাবেক চুক্তির ৮০ লাখ টাকা হস্তান্তরের মাধ্যমে চামড়া গ্রহণের জন্য ফাঁদে ফেলে সোমবার বাঘের চামড়া বিক্রয়কারী চক্রের সদস্যদের আটক করা হয়। এসময় আটককৃতদের সাথে নিয়ে সুন্দরবন সংলগ্ন মুন্সিগঞ্জের ধলপাড়া গ্রামে তাদের বসতবাড়িতে অভিযান চালিয়ে বাঘের চামড়াটি উদ্ধার করা হয়।

এ বিষয়ে র‌্যাব-৬ এর সাতক্ষীরা ক্যাম্পের কমান্ডার মেজর গালিব হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, যাবতীয় প্রক্রিয়া শেষে পরবর্তীতে র‌্যাব-৬ এর খুলনাস্থ ব্যাটালিয়ন সদর দপ্তরে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ