Inqilab Logo

মঙ্গলবার, ০৪ জুন ২০২৪, ২১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কাগতিয়া দরবারে শবে বরাত মাহফিল সম্পন্ন প্রার্থনার মহারজনী লাইলাতুল বরাত -প্রিন্সিপাল ছৈয়্যদ মুনির উল্লাহ্

| প্রকাশের সময় : ৩ মে, ২০১৮, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : প্রিন্সিপাল আল্লামা ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ আহমদী বলেছেন, আল্লাহ তায়ালা তার হাবীব (স:)-এর উম্মতকে বিশেষ যে রজনী দান করেছেন তৎমধ্যে অন্যতম হলো লাইলাতুল বরাত। এ বরাত আল্লাহর দরবারে ক্ষমা প্রার্থনা করার রাত, তাওবা করার রাত, কান্নাকাটি করার রাত এবং প্রভুর কাছে চাওয়ার রাত। এ বরকতময় রজনীতে আল্লাহ তায়ালার এবাদত, কুরআন তেলাওয়াত, দরূদে মোস্তফা, মোরাকাবা ও তাহাজ্জুদের প্রশিক্ষণ দেয়ার জন্য প্রিন্সিপাল আল্লামা ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ প্রবর্তন করেছেন শবে বরাত মাহফিল। এ মাহফিলে হাজার হাজার যুবককে আল্লাহ ও তাঁর প্রিয় হাবীবের প্রতি ধাবিত করছে। মুসলিম সমাজে ইসলামী তাহযিব-তামাদ্দুনের নতুন করে জাগিয়ে দিচ্ছে যা তার জীবনের অনন্য সাধনা স্বপ্ন ছিলো।
তিনি গত মঙ্গলবার চট্টগ্রামের কাগতিয়া দরবার শরীফের ৬৫তম শবে বরাত মাহফিলে উপস্থিত হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমানের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ তকরির রাখছিলেন। তিনি আরও বলেন, হযরত দেখানো পথে এসে আজ হাজার হাজার যুবক একদিকে আল্লাহর ইবাদতের দিকে ধাবিত হচ্ছে অন্য দিকে সুন্নাতে নববী (স:) এর দিকে ধাবিত হচ্ছে। এছাড়া আত্মশুদ্ধি লাভ, নবীপ্রেম অর্জন এবং ইসলামি জিন্দেগী গড়ার ক্ষেত্রে বর্তমানে এ দরবার মুসলিম জাতির জন্য অনন্য অবদান রেখে যাচ্ছে।
মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ এর উদ্যোগে পবিত্র শবে বরাত উপলক্ষে দিন-রাত ব্যাপী গৃহীত বিভিন্ন কর্মসূচীর মধ্যে ছিল জিয়ারত, খতমে কোরআন ও শবে বরাত শীর্ষক আলোচনা, তরিক্বতের বিশেষ পদ্ধতিতে ফয়েজে কোরআন প্রদান, তকরির, মিলাদ-কিয়াম ও আখেরী মোনাজাত। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সহ-সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ আবুল মনছুর এর সভাপতিত্বে মাহফিলে অন্যাদের মধ্যে বক্তব্য রাখেন মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ওলামা পরিষদের সভাপতি আল্লামা মুফতি মোহাম্মদ ইব্রাহিম হানফী, সচিব আল্লামা কাজী মুহাম্মদ আনোয়ারুল আলম ছিদ্দিকী, আল্লামা মুহাম্মদ আশেকুর রহমান প্রমূখ। মিলাদ-কিয়াম শেষে দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাগতিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ