Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে আবার ৭ নম্বরে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ মে, ২০১৮, ২:৫০ পিএম

টেস্ট র‌্যাঙ্কিংয়ের পর এবার ওয়ানডে র‌্যাঙ্কিংয়েও উন্নতি ঘটেছে বাংলাদেশের। বুধবার ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের বার্ষিক আপডেট প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা আইসিসি। সেখানে ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কাকে টপকে সপ্তম স্থানে উঠে এসেছে বাংলাদেশ। যা বাংলাদেশের ইতিহাসের দ্বিতীয় সেরা অবস্থান। এর আগে গেল বছরের মে মাসে র‌্যাঙ্কিংয়ের ষষ্ঠ স্থানে উঠেছিল টাইগাররা। এদিকে ২০১৩ সালের পর আবার র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে এসেছে ইংল্যান্ড।

এক ক্যালেন্ডার বর্ষের পরিসংখ্যান নিয়ে বুধবার র‌্যাঙ্কিং আপডেট প্রকাশ করেছে আইসিসি। নতুন র‌্যাঙ্কিংয়ে ১২৫ রেটিং পয়েন্ট ভারতকে হটিয়ে শীর্ষস্থানে উঠে এসেছে ইংল্যান্ড। ইংলিশদের চেয়ে ৩ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয়তে নেমে গেছে বিরাট কোহলির ভারত। দক্ষিণ আফ্রিকা নেমে গেছে তৃতীয় স্থানে। তাদের রেটিং পয়েন্ট ১১৩। এছাড়া চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ স্থানে আছে যথাক্রমে নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও পাকিস্তান। সপ্তম স্থানে থাকা বাংলাদেশের পর শীর্ষ দশের শেষ তিনটি দল যথাক্রমে শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান।



 

Show all comments
  • তামিম ২ মে, ২০১৮, ৩:০৬ পিএম says : 0
    খুব ভালো খবর
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওয়ানডে র‍্যাঙ্কিং
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ