Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আজ বজ্রপাতে ৯ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৮, ৫:২৯ পিএম

সারাদেশে বজ্রপাতে ৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে নারায়ণগঞ্জে ৩ জন, রাজবাড়ীতে ১, হবিগঞ্জে ১, রাজশাহীতে ১, ঈশ্বরদীতে ১, মৌলভীবাজারে ১ ও সুনামগঞ্জে ১ জন। আজ সোমবার সকাল থেকে দুপুর ২টার মধ্যে এ বজ্রপাতের ঘটনা ঘটে।
নারায়ণগঞ্জের রূপগঞ্জে বজ্রপাতে হাসেম মোল্লা (১৭) ও রফিকুল ইসলাম (৩৩) নামে ২ জনের মৃত্যু হয়েছে। আজ সোমবার দুপুরে উপজেলার ভোলাব বন্দের বাড়িতে এ ঘটনা ঘটে। নিহত হাসেম মোল্লা ওই এলাকার কামাল মোল্লার ছেলে ও রফিকুল ইসলাম একই এলাকার নুরুল হকের ছেলে। অপরদিকে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বজ্রপাতে ওবায়দুল হক (২৭) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। আজ সোমবার দুপুরে উপজেলার জামপুর ইউনিয়নের মুসারচর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত ওবায়দুল জামপুর ইউনিয়নের মুসারচর গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে। জামপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান হামীম শিকদার শিপলু বিষয়টি নিশ্চিত করেছেন।
রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলায় বজ্রপাতে মো. মতিন শেখ (৪৬) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। আজ সোমবার সকাল ৯টার দিকে উপজেলার নবাবপুর ইউনিয়নের ঘোড়ামারা ঝাউডাঙ্গি গ্রামে এ বজ্রপাতের ঘটনা ঘটে। মতিন শেখ ওই গ্রামের মতি শেখের ছেলে। হবিগঞ্জের বানিয়াচং উপজেলার দক্ষিণ তেলকুমার হাওরে বজ্রপাতে শামসুল হক (৪০) নামে এক ধান কাটা শ্রমিকের মৃত্যু হয়েছে। আজ সোমবার বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। শামসুল হক উপজেলার জাতুকর্ণপাড়ার গাজী আবদুর রহমানের ছেলে।
রাজশাহীর পুঠিয়া উপজেলার নওপাড়া গ্রামে বজ্রপাতে এক কৃষকের মৃত্যু হয়েছে। তিনি ওই ইউনিয়নের নওপাড়া গ্রামের আরজ উদ্দিনের ছেলে। আজ সোমবার সকালে এ ঘটনা ঘটে।
পাবনার ঈশ্বরদী উপজেলায় বজ্রপাতে অজ্ঞাতপরিচয় (৩৩) এক যুবকের মৃত্যু হয়েছে।
আজ সোমবার সকাল ১১টায় উপজেলার পাকশী ইউনিয়নের হঠাৎপাড়ার পল্টুনঘাট এলাকায় এ ঘটনা ঘটে। পরে ঘটনাস্থল থেকে পুলিশ লাশটি উদ্ধার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বজ্রপাতে

১৫ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ