Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহীতে চিকিৎসকের অবহেলায় শিশুর মৃত্যু

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

চিকিৎকের অবহেলায় শিশুর মৃত্যু। বলতে গেলে চিকিৎসক এবং তাদের সহযোগীদের মারধরের শিকার হলেন, মৃত শিশুর বাবা, দাদা এবং চাচা। রাজশাহীর পপুলার ডায়াগনস্টিক সেন্টারে রাফি (১০ মাস) নামের শিশু মৃত্যুকে কেন্দ্র করে বৃহস্পতিবর রাতে নগরীর লক্ষীপুর এলাকায় এনিয়ে ডাক্তার ও স্বজনদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। শিশুটির বাবার নাম সোহেল রানা। তিনি নগরীর দরিখরবোনা এলাকার বাসিন্দা।
মৃত শিশুটির স্বজনরা জানান, নিউমোনিয়ার কারণে গত ২৪ এপ্রিল শিশুটিকে প্রথমে দেখানো হয় পপুলার ডায়াগোনিস্টিক সেন্টারে প্রাক্টিসকারী চিকিৎসক সানাউল্লাহ কাছে। এরপর তিনি ওই শিশুটিকে কিছু ওষুধপত্র দিয়ে দেন। কিন্তু তারপরেও শিশুটির নিউমোনিয়া ভালো না হয়ে আরো অসুস্থ হয়ে পড়ে। এতে করে বৃহস্পতিবার বিকেলে শিশুটিকে আবারো নিয়ে যাওয়া একই চিকিৎসকের কাছে। চিকিৎসক শিশুটিকে অক্সিজেন দিতে বলে দ্রæত তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যেতে বলেন। তবে হাসপাতালে যাওয়ার পথে শিশুটি মারা গেছে বলে সেখানকার চিকিৎসকরা স্বজনদের জানান।
প্রত্যক্ষদর্শীরা জানান, শিশুটি মারা যাওয়ার পরে স্বজনরা পপুলারে গিয়ে অবহেলার অভিযোগ তুলে তারা চিকিৎসক সানাউল্লার ওপর চড়াও হোন। এ নিয়ে তর্কবিতকে একপর্যায়ে চিকিৎসক এবং স্বজনদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। পরে পপুলারের কর্মচারীরাও এসে রোগীর স্বজনদের পেটাতে থাকেন। শেষে খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। রাজপাড়া থানার ওসি হাফিজুর রহমান বলেন, শিশু মৃত্যুকে কেন্দ্র করে স্বজনদের সঙ্গে চিকিৎসকের ঝামেলা হলেও পরে উভয়পক্ষ বসে বিষয়টি মীমাংসা করে নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চিকিৎসক

১৩ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ