Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আর্সেনালকে সুযোগটা দিলো না অ্যাটলেটিকো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

ঘরের মাঠে হয়তো এর চেয়ে বড় সুযোগ আসতো না আর্সেনালের। ম্যাচের দশ মিনিট পর থেকে ১০ জনের দল নিয়ে খেলা অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে জয়ের জন্য এটাই হয়তো বড় সুযোগ ছিল। কিন্তু উয়েফা ইউরোপা লিগে কোচের বিদায়ী সেমিফাইনালের সুযোগটা কাজে লাগাতে পাওরল না আর্সেনাল। ঘরের মাঠে অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে ১-১ গোলে ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে।
ম্যাচের ৬ মিনিটেই দারুণ সুযোগ এসেছিল আর্সেনালের। সুযোগ পেয়েছিলেন আলেকজান্দ্রে লাকাজেত। ডি-বক্সে সতীর্থের বাড়ানো বল পেয়ে ডান পায়ের শটে বল সাইডবারে লাগলে বল জালে জড়াতে ব্যর্থ হন তিনি। একেরপর এক আক্রমণ চালিয়ে যেতে থাকে আর্সেনাল। ম্যাচের ১০ মিনিটেই দুবার হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় অ্যাটলেটিকোর ক্রোয়েশিয়ান ডিফেন্ডার সিমে ভরসাল্জকোকে। একজন খেলোয়াড় কম নিয়ে খেলতে থাকা অ্যাটলেটিকোর কোচ দিয়েগো সিমিওনেকে ডাগআউট ছাড়তে হয় ম্যাচের ১৩ মিনিটে। রেফারির সিদ্ধান্তে অসন্তোষ জানানোয় ডাগআউট ছাড়তে হয় তাকে।
এমিরেটস স্টেডিয়ামে গেলপরশু রাতে এমন সুযোগ পেয়েও প্রথমার্ধে কোনো গোল পায়নি আর্সেনাল। বিরতিতে থেকে ফিরে গোলশূন্য থাকা আর্সেনালকে ৬১ মিনিটে এগিয়ে দেন অ্যালেকজান্দ্রে লাকাজেত। জ্যাক উইলশেয়ারের ক্রস থেকে হেডে গোল করে গানারদের এগিয়ে নেন তিনি। ম্যাচে ফিরতে সময় লেগেছিল ১০ জন নিয়ে খেলা অ্যাটলেটিকোর। ম্যাচের ৮২ মিনিটে আর্সেনাল ডিফেন্ডারের ভুলের ফায়দা নিয়ে অ্যাটলেটিকোকে সমতায় ফেরান আঁতোয়ান গ্রিজমান। ফরাসি এই ফরোয়ার্ড এ নিয়ে চলতি মৌসুমে ইউরোপিয়ান লিগে ক্যারিয়ার সর্বোচ্চ নয় গোল করেন।
১-১ গোলে ড্র করলেও ফাইনালের পথে অনেকটাই এগিয়ে থাকছে অ্যাটলেটিকো। ফিরতি লেগে গোলশূন্য ড্র করলেই ফাইনালে জায়গা পাবে স্প্যানিশ ক্লাবটি। আগামী ৩ মে ঘরের মাঠে ফিরতি লেগে গানারদের মোকাবিলা করবে লস রোজিবøাঙ্কোসরা। অন্য সেমিফাইনালে ঘরের মাঠে জয় পেয়েছে ফরাসি ক্লাব মার্সেই। অস্ট্রিয়ান ক্লাব রেড বুল সালজবার্গকে ২-০ গোলে হারিয়ে ফাইনালের পথে এক পা দিয়ে রাখলো ফরাসি ক্লাবটি। আগামী ৩ মে ফিরতি লেগে আতিথেয়তা করবে সালজবার্গ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আর্সেনালকে
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ