Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

শেখ হাসিনার বিজয়ে ছাত্রলীগকে সহায়ক শক্তি হতে হবে

ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সম্মেলনে আমু

| প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

ছাত্রলীগকে তার অতীতের সুনাম অক্ষুণœ রেখে আগামীতে শেখ হাসিনার বিজয়ে সহায়ক শক্তি হিসেবে কাজ করার আহŸান জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। গতকাল বৃহম্পতিবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সম্মেলনে সংগঠনটির নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, ছাত্রলীগের কোনো কর্মীর সাংগঠনিক দায়িত্ব পালনের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্জন নষ্ট হোক, তা আমাদের কাম্য নয়। সেদিকে দৃষ্টি রেখেই ছাত্রলীগকে কাজ করতে হবে। ছাত্রলীগকে বাংলাদেশ ও উপমহাদেশের বৃহৎ ছাত্র সংগঠন হিসেবে উল্লেখ করে আমির হোসেন আমু বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে শেখ হাসিনা নিরলসভাবে কাজ করেছেন। শুধু ছাত্রলীগ হিসেবেই নয়, দেশের আগামীর ভবিষ্যৎ হিসেবে এই দায়িত্ব আপনাদের নিতে হবে। তিনি বলেন, শেখ হাসিনাও ছাত্রনেতা ছিলেন। তিনি ইডেন কলেজের ভিপি ছিলেন। প্রতিটি আন্দোলন ও সংগ্রামে অগ্রণী ভূমিকা পালন করেছেন বঙ্গবন্ধু কন্যা। আজ ছাত্রলীগের সাংগঠনিক নেত্রী তিনি। তাদের কর্মকান্ডের সঙ্গে তিনি অঙ্গাঙ্গীভাবে জড়িত। তার নেতৃত্বকে সফল করার জন্য যেভাবে আপনারা কাজ করছেন, আগামীতেও সেই ধারাবাহিকতা ধরে রাখবেন। আগামী নির্বাচনে নৌকা মনোনীত সব প্রার্থীর বিজয় ছিনিয়ে আনতে কাজ করবেন।
সম্মেলনে স¤প্রতি ভারত সফরের প্রসঙ্গ উল্লেখ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান বলেন, আমরা কয়েকদিন আগে ভারত সফরে গিয়েছিলাম। ভারতের প্রধানমমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে আমাদের দেখা হয়েছিল। তিনি কথা প্রসঙ্গে তিনি বলেছেন- ‘শেখ হাসিনা বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে ক্ষমতায় থাকলে কেবল বাংলাদেশের মানুষই নয়, ভারতসহ দক্ষিণ এশিয়ার মানুষ তখন নিরাপদে থাকে।’
ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে সংগঠনটির সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রহমান বলেন, শেখ হাসিনা সরকারের এতো বড় অর্জন। আওয়ামী লীগের এতো বড় অর্জন যাতে ছাত্রলীগের কারো কোনো বিক্ষিপ্ত কর্মকান্ডের কারণে কালো দাগ না পড়ে সে বিষয়েও সবাইকে সতর্ক থাকতে হবে।
এর আগে সম্মেলন উদ্বোধন করেন ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ। ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি সৈয়দ মিজানুর রহমানের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি একেএম রহমত উল্যাহ, সাধারণ সম্পাদক সাদেক খান, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গাজী মেসবাউল হোসেন সাচ্চু, মশিউর রহমান হুমায়ুন, তাসভিরুল হক অনু, আজিজুল হক রানা প্রমুখ। উত্তরের সাধারণ মহিউদ্দিন আহম্মেদের পরিচালনায় এতে প্রধান বক্তা ছিলেন ছাত্রলীগ সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেখ হাসিনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ